Thank you for trying Sticky AMP!!

মাহমুদ কলি ও নিপুণ। কোলাজ

অবশেষে নিপুণের হাত ধরলেন কলি

সাম্প্রতিক বছরগুলোতে শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে কম কাঠখড় পোহাতে হয়নি চিত্রনায়িকা নিপুণকে। শিল্পী সমিতিই যেন তাঁর ধ্যানজ্ঞান। আগেরবার বরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চনকে সঙ্গে নিয়ে নির্বাচনে আসেন নিপুণ। জয়ী হয়েছিলেন ইলিয়াস কাঞ্চন। তবে জটিলতা বাধে নিপুণের পদ নিয়ে। জয়-পরাজয় নিয়ে নিপুণ-জায়েদ খানের দ্বন্দ্ব গড়ায় আদালত পর্যন্ত।

Also Read: সুচরিতা আপা কী বলছেন, কিছুই বুঝতে পারছি না: নিপুণ

এরই মধ্যে দ্বিবার্ষিক কমিটির মেয়াদ ফুরিয়েছে। দরজায় কড়া নাড়ছে নতুন নির্বাচন। এরই মধ্যে ইলিয়াস কাঞ্চন ছেড়েছেন নিপুণের হাত। ভোটে দাঁড়াচ্ছেন না তিনি। আবারও অথই সাগরে তিনি। সভাপতি কে হচ্ছেন?—এমন প্রশ্নে জেরবার নিপুণ। গুঞ্জন উঠেছে, শাকিব খান, অনন্ত জলিলসহ বেশ কয়েকজনের দ্বারস্থ হয়েছিলেন নিপুণ। কিন্তু কারও কাছ থেকেই মেলেনি ইতিবাচক সাড়া।

তবে নিপুণ যে কখনোই হাল ছেড়ে দেন না, সেটি পরিষ্কার হয়েছিল তাঁর আগের নির্বাচনেই। এবারও সেটাই প্রমাণ করলেন তিনি। বহু জল ঘোলার পর এবার নিপুণের দিকে হাত বাড়িয়ে দিয়েছেন চলচ্চিত্রের সোনালি দিনের জনপ্রিয় নায়ক মাহমুদ কলি। এর আগেও শিল্পী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছিলেন কলি।

নিপুণ। সংগৃহীত

রোববার সন্ধ্যায় ইফতারের পর এফডিসিতে নিজ প্যানেলের সভাপতি পদপ্রার্থীর নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী নিপুণ আক্তার। এ সময় নিপুণের সঙ্গে ছিলেন মাহমুদ কলি।

নিপুণ বলেন, ‘আমি সব সময় চেয়েছি, যাঁরা আগে শিল্পী সমিতির পদগুলোতে ছিলেন, তাঁরাই যাতে আসেন। সেই ভাবনা থেকেই আগেরবার ইলিয়াস কাঞ্চন সাহেবকে নিয়ে নির্বাচন করেছি। তাঁর সঙ্গে দুই বছর কাজ করেছি। এবারও চাচ্ছিলাম এমন কাউকে আনি, যিনি সংগঠনটি সম্পর্কে জানেন, বোঝেন এবং এই সংগঠন যাঁদের হাত ধরে এই পর্যায়ে এসেছে; মাহমুদ কলি সাহেব তেমনই একজন। উনি সভাপতি-সাধারণ সম্পাদক পদেও ছিলেন। আমি মনে করি, আমার পাশে একজন যোগ্য সভাপতি দাঁড়িয়ে আছেন। আশা করছি, উনি আমাকে পথ দেখাতে পারবেন।’

সভাপতি পদের জন্য সবার সমর্থন ও দোয়া চেয়েছেন মাহমুদ কলি। সত্তরের দশকে ঢাকাই চলচ্চিত্রে আসেন এই জনপ্রিয় নায়ক। আশির দশকে বহু ছবিতে অভিনয় করে সফলতা অর্জন করেন তিনি।

নিপুণ-কলির বিপরীতে সংগঠনের নেতৃত্বের জন্য লড়বেন ডিপজল ও মিশা সওদাগর প্যানেল। আগামী ২৭ এপ্রিল শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।