Thank you for trying Sticky AMP!!

কেমন চলছে মিমের সংসার

অভিনেত্রী বিদ্যা সিনহা মিম

বছরের শুরুতেই সুখবর দেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ৪ জানুয়ারি বিবাহবন্ধনে আবদ্ধ হন এই তারকা। কেটে গেছে ৯ মাস। বিয়ের পর কতটা বদলেছে মিমের জীবন? সবার আগে এই অভিনেত্রী জানান, আগের মতো স্বাধীন জীবন নেই। এখন অনেক দায়বদ্ধতা এসেছে। একসঙ্গে দুই পরিবার সামলাতে হয়। রাগ–অভিমান মিলিয়ে কেমন চলছে এই অভিনেত্রীর সংসার?

‘আমরা তারকা হলেই কি অন্য গ্রহের মানুষ? আমরা তো আর দশজনের মতোই। তাদের মতোই আমাদের সংসার চলছে। মাঝেমধ্যে সময় পেলে শ্বশুরবাড়ি কুমিল্লা যাওয়ার চেষ্টা করি। তারাও আমাকে আপন করে নিয়েছে। আমার শাশুড়ি মেয়ের মতো ভাবে। সবাই খুব আদর করে। অভার অল যদি বলি, তাহলে আমি সংসার নিয়ে অনেক খুশি। অনেক ভালো চলছে’, কথাগুলো বলেন বিদ্যা সিনহা মিম।

আজ অভিনেত্রী বিদ্যা সিনহা মিমের স্বামী সনি পোদ্দারের জন্মদিন

ছোটবেলা থেকে মিমের একটু রাগ ও জেদ বেশি। তবে বিয়ের পর এই রাগ ও জেদ আরও কমেছে বলে হাসলেন। জানান, তাঁর স্বামী সনি পোদ্দার একজন নরম স্বভাবের মানুষ। কোনো বিষয় নিয়েই তাঁর সঙ্গে রাগ করা হয় না। আর সনি সবচেয়ে বেশি দায়িত্ব পালন করেন। মিমের ভাষায়, ‘আমাদের দুজনের ব্যক্তিগত, সাংসারিক বিভিন্ন বিষয় নিয়ে রাগ হয় কিন্তু সেটা মুহূর্তেই ভুলে যাই।’

মিম বলেন, ‘দেখা যায় আমার রাগ হয়েছে আমি বাইরে বসে আছি। কিছু সময় পর ও (সনি পোদ্দার) পাশে এসে বসল। আবার সনির রাগ হলে আমি সহজেই বুঝি। সে চুপচাপ থাকে, ঘুমিয়ে যায়। কোনো কথা বলবে না। আমাদের সংসারে যে সব সময় রাগারাগি হয়, তেমন নয়। এটা খুবই কম সময়।’ এই যুগল বেশির ভাগ সময় একসঙ্গে বাসায় সিনেমা দেখেন। মাঝেমধ্যে একটু ঘুরতে যান। পরিবারের সঙ্গে আড্ডা দেন। মিম মনে করেন, ‘সংসার ঠিকমতো চালাতে গেলে সবারই কোনো কোনো বিষয় নিয়ে ছাড় দিতে হবে। এই মানসিকতা আমাদের দুজনেরই রয়েছে। সম্মান–শ্রদ্ধাবোধ দুজনের প্রতি থাকতে হবে। দুজন দুজনই কে বুঝতে হবে।’

অভিনেত্রী বিদ্যা সিনহা মিম

কথা বলতে বলতে হঠাৎ হাসতে শুরু করলেন মিম। বললেন, ‘আমার স্বামী ঘুমকাতুরে। এই নিয়ে অনেক মজার ঘটনা ঘটে। সে অফিস শেষে মাঝেমধ্যে এত ক্লান্ত থাকে যে বিছানায় শুয়েই ঘুমিয়ে যায়, এমনও হয়েছে। কথা বলতে বলতে আমি পাশ ফিরেছি। পরে তাকিয়ে দেখি সে এই সময়ের মধ্যেই ঘুমিয়ে গেছে। তার ঘুমের জন্য কখনোই আমরা একসঙ্গে খুব একটা সিনেমা দেখা শেষ করতে পারি না। ১১টার মধ্যেই সে ঘুমিয়ে যায়। আজ ওর জন্মদিন। গত রাতে ১১টার সময় দেখি ঘুমানোর পরিকল্পনা করছে। পরে আমার মুড দেখে মুঠোফোনে ব্যস্ত হয়ে পড়ে। আমি বাইরে দাঁড়িয়ে দেখছিলাম কী করে। চোখে অনেক ঘুম ছিল। আজ অবশ্য ঘুমায়নি, জানে আজ ঘুমালে ঝড় উঠবে। কারণ, বাইরে পরিবারের সবাই কেক নিয়ে প্রস্তুত ছিল।’ বিয়ের পর প্রথম বিশেষ দিনটিতে কোনো পরিকল্পনা আছে? ‘ওকে অফিস থেকে একটু আগেই আসতে বলেছি। কিছু পরিকল্পনা আছে’, বলেন মিম।

স্বামী সনি পোদ্দারের সঙ্গে মিম

‘পরাণ’ সিনেমা দিয়ে মিম এখনো প্রশংসা পাচ্ছেন। সিনেমাটি ঈদে মুক্তি পেয়ে এখনো ঢাকার বিভিন্ন সিনেমা হলে চলছে। রায়হান রাফির এই সিনেমায় নায়ক শরীফুল রাজ। মিম জানান, বর্তমান ‘দামাল’ সিনেমার প্রচারণা নিয়ে ব্যস্ত রয়েছেন। সিনেমাটি অক্টোবরের ২৮ তারিখে মুক্তি পাবে।