Thank you for trying Sticky AMP!!

চট্টগ্রামে গ্রুপ থিয়েটার উৎসব শুরু

‘মঞ্চের আলোয় দেখি জীবনের রূপ’ স্লোগান নিয়ে চট্টগ্রামে শুরু হয়েছে ‘গ্রুপ থিয়েটার উৎসব ২০২২’। চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে এ উৎসবের আয়োজন করেছে গ্রুপ থিয়েটার ফোরাম।
শনিবার বিকেলে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের সামনে থেকে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে উৎসব শুরু হয়। সন্ধ্যা ছয়টায় অনিরুদ্ধ মুক্তমঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী।

গ্রুপ থিয়েটার উৎসব উদ্‌যাপন পরিষদের আহ্বায়ক খাদেল হেলালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আকবর সেভেন গ্রুপের চেয়ারম্যান মো. আলী আকবর ও শান্তনু বিশ্বাস স্মৃতি পর্ষদের উদ্যোক্তা নাট্যজন শুভ্রা বিশ্বাস।

নাট্যকর্মী কংকন দাশ সঞ্চালিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরামের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহ্ আলম, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতিমণ্ডলীর সদস্য মোসলেম উদ্দীন সিকদার, প্রশিক্ষণ সম্পাদক অভিজিৎ সেনগুপ্ত।

শান্তনু বিশ্বাস স্মৃতি পর্ষদের সৌজন্যে আয়োজিত এই উৎসব চলবে ২৮ ডিসেম্বর পর্যন্ত। উৎসবে প্রতিদিন সন্ধ্যা ছয়টায় মুক্তমঞ্চে পরিবেশিত হবে সংগীত, নৃত্য, আবৃত্তি ও পথনাটক এবং মিলনায়তনে সন্ধ্যা সাতটায় পরিবেশিত হবে নাটক। উৎসবের প্রথম দিন শনিবার কালপুরুষ নাট্য সম্প্রদায় পরিবেশন করে নাটক ‘নির্ভার’। রোববার নাট্যাধার পরিবেশন করবে নাটক ইউএসটিসি বধ্যভূমি।