Thank you for trying Sticky AMP!!

ছবির প্রযোজক ও পরিচালক ভালো বলতে পারবেন: অর্ষা

নাজিয়া হক অর্ষা
গত শুক্রবার বসুন্ধরা সিনেপ্লেক্স ও যমুনা ব্লকবাস্টারে মুক্তি পেয়েছে শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ছবি ‘অর্পিতা’। ছবিটিতে অভিনয় করেছেন তরুণ অভিনেত্রী নাজিয়া হক অর্ষা। এ ছাড়া বড়দিন উপলক্ষে আজ রাতে এনটিভিতে প্রচারিত হবে জয়ন্ত রোজারিও পরিচালিত অর্ষা অভিনীত এক ঘণ্টার নাটক ‘কোনো অভিযোগ নেই’। এসব বিষয় নিয়ে প্রথম আলোর সঙ্গে কথা বলেছেন তিনি।


মাত্র দুটি প্রেক্ষাগৃহে ‘অর্পিতা’ মুক্তি পেয়েছে। কেমন সাড়া পাচ্ছেন?

মেয়েদের সংগ্রাম নিয়ে এই ছবির গল্প। এখানে আমার চরিত্রের নাম পূজা। আমার পরিচিত কয়েকজন মেয়ে ছবিটি দেখেছেন। তাঁরা আমাকে বলেছেন, গল্পে বর্তমান সময়ের অবস্থা উঠে এসেছে। সবার অভিনয়েরও প্রশংসা করেছেন সবাই। আমি এতেই খুশি।

কিন্তু ছবিটি মুক্তির আগে কোনো প্রচার-প্রচারণা দেখা যায়নি। একেবারে নীরবে মুক্তি পেল। কেন?
এটি ছবির প্রযোজক ও পরিচালক ভালো বলতে পারবেন। আমি ঠিক জানি না। আর ছবির প্রচার নিয়ে শিল্পীদের সঙ্গে তাঁদের কোনো আলাপ-আলোচনাও হয়নি।

কিন্তু আপনি ছবির একজন শিল্পী হিসেবে নিজে থেকেই প্রচার করতে পারতেন?
সত্যি কথা কি, এত এত কাজ করার পর আর প্রচার করতে ইচ্ছা করে না। আর প্রচারের ভাষা কী হবে, তাও বুঝি না। আমার কাছে মনে হয়, ছবি মুক্তি পেলে দর্শক হলে যাবেন। ছবি দেখবেন। ছবি দেখার পর ভালো-মন্দ যা-ই হোক, দর্শক যেভাবে মতামত দেবেন, সেটাই আসল মতামত হবে। তবে প্রচারেই প্রসার, এই প্রবাদটাও ঠিক আছে। কারণ, বর্তমান সময়ে এটি খুব জরুরি।

নতুন কোনো ছবির প্রস্তাব পেয়েছেন?
একটি চিত্রনাট্য হাতে পেয়েছি। আমার চরিত্র পড়েছি। ভালো লেগেছে। সব ঠিকঠাক থাকলে ফেব্রুয়ারি থেকে শুটিং শুরু হতে পারে। এখনই ছবির নাম ও পরিচালকের নাম বলছি না।

বড়দিন উপলক্ষে আজ এনটিভিতে আপনার অভিনীত একটি নাটক প্রচারিত হবে...
হ্যাঁ। নাটকের নাম কোনো অভিযোগ নেই। গল্পটি সুন্দর। পৃথিবীতে মানুষে মানুষে সুন্দর সম্পর্কের জায়গাটাকে গল্পে তুলে আনা হয়েছে। মানবতার গল্পের নাটক এটি।

এখন আর কী কী নাটকে কাজ করছেন?
এখন শুটিং করছি জিপি স্বাধীনের এখানে নোঙর। শেষ করলাম রাইসুল তমালের বুক পকেটে চিঠি, সকাল আহমেদের দুটি ধারাবাহিক ভদ্র পাড়া ও অশান্তি পরিবার। জানুয়ারি মাস থেকে এই ধারাবাহিক দুটি প্রচারিত হবে। আরও কয়েকটি নাটকে অভিনয় করেছি।

শেষ তিন প্রশ্ন

মম, বিন্দু, বাঁধন, মেহ্জাবীন-এই চার লাক্স তারকার মধ্যে কে বেশি প্রিয়?

মম। তাঁর অভিনয়, ব্যক্তিত্ব অসাধারণ মনে হয় আমার কাছে।

দেশের বাইরে ঘুরতে গেলে কাকে সঙ্গে নেবেন?
আমার ছোট বোন প্রীতকে সঙ্গে নিতে চাই।

একজন সংবাদকর্মী হিসেবে অর্ষাকে কী প্রশ্ন করবেন?
আপনি ফোন ধরেন না কেন?