Thank you for trying Sticky AMP!!

ইউক্রেন ও ফিলিস্তিনের যুদ্ধে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে

জিজি হাদিদ

ফ্যাশন উইকের সব কানের দুল ইউক্রেন ও ফিলিস্তিনের যুদ্ধে ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যে দান করবেন মার্কিন সুপার মডেল জিজি হাদিদ। গত সোমবার তিনি এ ঘোষণা দেন। শরৎকালীন ফ্যাশন উইক থেকে পারিশ্রমিক হিসেবে যত টাকা তিনি পাবেন, সেসবও যুদ্ধবিধ্বস্ত দুই দেশের মানুষের সাহায্যে পাঠাবেন তিনি।

শরৎকালীন বেশ কয়েকটি ফ্যাশন শোতে র‌্যাম্পে হাঁটবেন জিজি। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘ইতিহাসের বিভীষিকাময় ও হৃদয়বিদারক একটা সময়ে আমরা একগুচ্ছ নতুন গয়না পরে মঞ্চে উঠতে যাচ্ছি। আমাদের বেশির ভাগ কাজের শিডিউলের ওপর নিজেদের নিয়ন্ত্রণ থাকে না। কিন্তু আমরা এবার অন্য কারণে হাঁটতে চাই। আমার বন্ধু মিকা আর্গানিয়ারাজের পদাঙ্ক অনুসরণ করে আমি শরতের সব কটি শোর সব কানের দুলের দাম ইউক্রেন যুদ্ধের ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য হিসেবে দেওয়ার অঙ্গীকার করছি এবং একই রকম কষ্টের শিকার ফিলিস্তিনের জন্যও। যেকোনো অবিচারের ব্যাপারে আমাদের চোখ ও হৃদয় সব সময় খোলা রাখতে হবে। চলুন, রাজনীতি–জাতি–ধর্মনির্বিশেষে আমরা পরস্পরের পাশে ভাইবোনের মতো দাঁড়াই। দিন শেষে নেতারা নন, যুদ্ধে ক্ষতিগ্রস্ত হয় সাধারণ মানুষ।’

জিজি হাদিদ

গত মাসে আরেক সুপার মডেল মিকা তাঁর সহকর্মীদের ফ্যাশন উইক থেকে পাওয়া পারিশ্রমিকের অর্থ ইউক্রেন যুদ্ধে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সাহায্যার্থে পাঠানোর আহ্বান জানান।