Thank you for trying Sticky AMP!!

বাইডেনের শপথ অনুষ্ঠানে নাচবেন লোপেজ, গাইবেন গাগা

জেনিফার লোপেজ

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার আর বাংলাদেশ সময় বুধবার প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন আর ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিস শপথ নেবেন। সেই অনুষ্ঠানে এবার তারকাদের ঝলমলে উপস্থিতি থাকবে। মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত গাইবেন লেডি গাগা, আর নাচ দিয়ে মাতিয়ে রাখবেন জেনিফার লোপেজ।
শুরু থেকেই বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিপক্ষে অবস্থান নিয়েছিলেন হলিউড তারকারা। অস্কারের মঞ্চেও এই তারকারা ট্রাম্পের সমালোচনায় ছিলেন মুখর। সময়ের সঙ্গে সঙ্গে শিল্পীদের ট্রাম্পবিরোধিতার পাশাপাশি বাইডেনের সমর্থনও বেড়েছে। এবার বাইডেনের ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেবেন একঝাঁক মার্কিন তারকা।

লেডি গাগা। ছবি: রয়টার্স

ওয়াশিংটনের ক্যাপিটল ভবনের ওই অনুষ্ঠানে গাইবেন লেডি গাগা, নাচবেন জেনিফার লোপেজ। ৯০ মিনিটের এই সাংস্কৃতিক অনুষ্ঠান সঞ্চালনা করবেন দুবার অস্কারজয়ী অভিনেতা টম হ্যাঙ্কস।

মঞ্চে আরও দেখা যাবে জাস্টিন টিম্বারলেক, জন বন জোভি, ডেমি লোভাটো, অ্যান্ট ক্লেমনসদের। কবিতা আবৃত্তি করবেন ২৩ বছর বয়সী কৃষ্ণাঙ্গ নারী কবি আমান্ডা গরম্যান। গুরুত্বপূর্ণ এই অনুষ্ঠানে বক্তব্য দিতে আমন্ত্রণ জানানো হয়েছে জর্জিয়ার একদল কৃষ্ণাঙ্গ দমকলকর্মীকেও।

টম হ্যাঙ্কস

অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হবে এবিসি, সিবিএস, এনবিসি, সিএনএনসহ বেশ কয়েকটি চ্যানেলে। বাইডেন শিবিরের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা অনুষ্ঠানে এমন সব ব্যক্তিত্বকে আমন্ত্রণ জানিয়েছি, যাঁরা বৈচিত্র্যময় যুক্তরাষ্ট্রের প্রতিনিধি। এই বৈচিত্র্যই যুক্তরাষ্ট্রের শক্তি। তাঁদের সবাইকে এই বিশেষ দিনে এক মঞ্চে দাঁড় করানোর মাধ্যমে আমরা সমতার মিলিত শক্তির জানান দিতে চাই। আমরা বলতে চাই, এই যুক্তরাষ্ট্রে সবার সমান অধিকার।’

জো বাইডেন

বাইডেনের সঙ্গে অস্কারজয়ী লেডি গাগার বন্ধুত্বের কথা কে না জানে! নির্বাচনের সময় বাইডেনের সঙ্গে গাগার ভাইরাল হওয়া ছবিই সেই সাক্ষ্য দেয়। আবারও এক মঞ্চে দেখা যাবে তাঁদের। এদিকে টম হ্যাঙ্কস-রিতা উইলসন দম্পতি, জেনিফার লোপেজ, ডেমি লোভাটোরাও জনপরিসরে, সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারণা চালিয়েছেন বাইডেনের হয়ে।