Thank you for trying Sticky AMP!!

ইরফানের পথে ছেলে বাবিল, কেমন প্রশংসা পাচ্ছেন?

বাবার ইরফান খানের সঙ্গে বাবিল

বাবিল গত বছরই জানিয়েছিলেন, বাবার পথ অনুসরণ করছেন, নাম লেখাতে যাচ্ছেন বলিউডে। অবশেষে দেখা মিলল বাবিলের। গতকাল মঙ্গলবার মুক্তি পেয়েছে বাবিল অভিনীত প্রথম ছবি ‘কলা’র ট্রেলার। প্রথম ঝলকেই দর্শকের প্রশংসা পাচ্ছেন তিনি। নেটফ্লিক্সে মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাটির জগন চরিত্রে বাবিলের অভিনয়ে বাবার ছায়া কতটা আছে, সেই প্রশ্ন তুলেছেন ভক্তরা।

প্রতীক্ষা শেষ হচ্ছে। এখন বড় প্রশ্ন, বাবা গুণী অভিনেতা ইরফানের নাম কি রাখতে পারবেন ছেলে? বাবার পথ অনুসরণ করে হাঁটার পর থেকেই বাবিলকে বাবার সঙ্গে তুলনা করতে শুরু করেছেন অনেকে। অভিনয় নিয়ে কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে হয়েছে বাবিলকে। ট্রেলার প্রকাশের সময় এই ২৪ বছরের তরুণ গণমাধ্যমে জানিয়েছেন, বাবার উত্তরাধিকারকে সামনে বয়ে নিতে একধরনের চাপ অনুভব করছেন।

‘কলা’র একটি দৃশ্যে ডিমরি ও বাবিল

গতকাল ট্রেলার উন্মোচনের সময় দুই বছর আগে ‘কলা’র দৃশ্যায়নের দিনগুলোতে ফিরে গেলেন বাবিল। তিনি গণমাধ্যমে বলেন, ‘আমার এই শুরুর যাত্রা কষ্ট দিয়ে। আমাদের এই বিভ্রম রয়েছে, আমরা নিজেদের নিয়ন্ত্রণ করছি বা করতে পারি। কিন্তু আমরা নিয়ন্ত্রণের বাইরে। আমি জীবন নিয়ে যতই সামনে এগোব, ততই সে আমার দিকে কিছু না কিছু নিক্ষেপ করবে। হয়তো জীবনটাই এমন। তবে আমি সবকিছুকে আবিষ্কার করতে চাই। আমি সব ধরনের সিনেমা করতে চাই, সব চরিত্রেই অভিনয় করতে চাই।’ এর মধ্য দিয়েই নিজেকে আবিষ্কার করতে চান ইরফানপুত্র। বোঝাই যাচ্ছে, এখন থেকে অভিনয়ে নিয়মিত দেখা যাবে বাবিলকে।

‘কলা’র একটি দৃশ্যে ডিমরি ও বাবিলকে নাচতে দেখা যায়

২ মিনিট ৭ সেকেন্ডের ট্রেলারে উঠে এসেছে ১৯৩০–৪০ সালের এক গায়িকার সংগ্রামের গল্প। ট্রেলারের শুরুতেই যে জানিয়ে দেয়, সংগীত তার অপছন্দ, এমনকি ঘৃণা করে। পরে সংগীত ক্যারিয়ারে সে জনপ্রিয়তা পায়। খ্যাতি, ভক্ত, সাংবাদিকদের বিচরণে মুখর হয়ে ওঠে গায়িকার জীবন। এই চরিত্রে নামভূমিকায় অভিনয় করেছে তৃপ্তি ডিমরি। জনপ্রিয়তা তাকে দেশের প্রধানমন্ত্রীর কাছেও নিয়ে যায়। এই গায়িকাকে ভয়ানক এক অতীত তাড়া করে বেড়াচ্ছে। একসময় মানসিকভাবেও ভেঙে পড়ে। মাকে ফোনে জানায়, ভয়ংকর এক বিপদে পড়েছে সে। গায়িকার কী বিপদ, সেটা দেখা যাবে ১ ডিসেম্বর।

ডিমরি’র মায়ের ভূমিকায় দেখা যাবে স্বস্তিকা মুখোপাধ্যায়

সেই গায়িকার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়তে থাকে বাবিলের। তাঁর চরিত্রের নাম ‘জগন’। তবে চরিত্রটি নিয়ে কিছুটা ধোঁয়াশা রাখা হয়েছে। ট্রেলারে জগনকে দেখা যায় অন্য একজনের জায়গায় স্থান করে নিয়ে জনপ্রিয় গায়িকার কাছাকাছি আসতে। ট্রেলারে নিজের মতো করেই উপস্থিত হয়েছেন তিনি। তৃপ্তির সঙ্গে তাঁর অভিনয়, নাচের দৃশ্য, বাচনভঙ্গি, কণ্ঠ দর্শকের প্রশংসা পেয়েছে। ঐতিহাসিক, ড্রামা, ক্ল্যাসিক্যাল, থ্রিলার ঘরানার সিনেমাটিতে তৃপ্তির মায়ের ভূমিকায় দেখা যাবে স্বস্তিকা মুখোপাধ্যায়কে। সাইকোলজিক্যাল এই থ্রিলার পরিচালনা করেছেন অনভিতা দত্ত। ‘কালা’ ডিসেম্বরের ১ তারিখে নেটফ্লিক্সে মুক্তি পাবে।