Thank you for trying Sticky AMP!!

আসছে ‘ভূস্বর্গ ভয়ংকর’। ফেসবুক থেকে

ফিরছেন ‘ফেলুদা’, গন্তব্য কাশ্মীর

ওটিটি প্ল্যাটফর্মের ‘ফেলুদা’কে নিয়ে ওয়েব সিরিজ বানিয়েছেন সৃজিত মুখার্জি। শেষবার তিনি বানিয়েছিলেন ‘দার্জিলিং জমজমাট’। এবার সত্যজিৎ রায়ের লেখা আরেকটি ফেলুদা কাহিনি ‘ভূস্বর্গ ভয়ংকর’ নিয়ে আসছেন সৃজিত।

গত শুক্রবারই পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সৃজিতের নতুন সিনেমা ‘অতি উত্তম’। এর পর থেকে নিজের ফেসবুক দেয়ালে ‘অতি উত্তম’-এর খবরের পাশাপাশি কাশ্মীরের ছবি শেয়ার করছেন নির্মাতা। গতকাল দিয়েছেন ‘ভূস্বর্গ ভয়ংকর’-এর তিন অভিনেতা ছবি; এতে স্পষ্ট হয় যে তিনি এখন নতুন সিরিজের শুটিং করছেন।

এবারও ফেলুদার চরিত্রে দেখা যাবে টোটা রায়চৌধুরীকে। কিছুদিন আগেই শুটিং শুরুর ইঙ্গিত দিয়ে ফেসবুকে তিনি লিখেছিলেন, ‘উত্তেজনা আর প্রশমন করা গেল না রে তোপসে। এই দিনটা চার বছরে একবার আসে আর এই মুহূর্তটা দেড় বছরে একবার।

Also Read: ফেলুদা, ব্যোমকেশ, কিরীটীর পর এবার পর্দায় ‘ভাদুড়ি মশাই’

যখন কফির পেয়ালায় চুমুক দিয়ে চিত্রনাট্যের প্রথম পাতা ওল্টাই। চট করে সবুজ খাতাটা দিয়ে যা। একটু লেখাপড়া করতে হবে। আর লালমোহনবাবুকে ফোন করে বলে দে যেন মাফলার, মাঙ্কি ক্যাপ নিয়ে নেন। এবারেও কিন্তু পাহাড়ে।’

২০২২ সালে একটি জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মের তরফে জানানো হয়েছিল, এরপর ফেলুদার গল্প অবলম্বনে যে সিরিজ বানানো হবে, সেটা হলো সত্যজিৎ রায়ের লিখে যাওয়া জনপ্রিয় গল্প ‘ভূস্বর্গ ভয়ংকর’।

কাশ্মীরে সৃজিত। ফেসবুক থেকে

গত বছরই এই প্রজেক্ট নিয়ে কাজ হওয়ার কথা ছিল। কিন্তু তখন সৃজিত ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’ নিয়ে ব্যস্ত হয়ে যাওয়ায় সেই কাজ আর হয়নি। তবে এ বছর সেটায় আর ফাঁকি হবে না। এবারও জটায়ু ও তোপসের চরিত্রে দেখা যাবে অনির্বাণ চক্রবর্তী ও কল্পন মিত্রকে