Thank you for trying Sticky AMP!!

এই বছর নভেম্বরে অ্যালবাম বিক্রিতে শীর্ষ রয়েছে ‘স্ট্রে কিডস’

কে-পপের ইতিহাসে রেকর্ড, ১১ মাসে ১১ কোটি অ্যালবাম বিক্রি

দক্ষিণ কোরিয়ায় কে–পপ অ্যালবাম (ডিভিডি ও ভিনাইল রেকর্ড) বিক্রি হু হু করে বাড়ছে। চলতি বছর জানুয়ারি থেকে নভেম্বর মাস পর্যন্ত ১১ মাসে দেশটিতে ১১ কোটি ১৬ লাখ অ্যালবামের কপি বিক্রি হয়েছে। খবর কোরিয়া জুংআং ডেইলির

সার্কেল চার্টের বরাতে সংবাদমাধ্যমটি জানিয়েছে, ডিসেম্বরের হিসাব যোগ করার আগেই গত বছরের তুলনায় এ বছর ১৪৪ ভাগ বেশি অ্যালবাম বিক্রি হয়েছে। গত বছর বিক্রি হয়েছিল ৮ কোটি অ্যালবাম।

দক্ষিণ কোরিয়ার ইতিহাসে এবারই প্রথম কোনো বছরে ১০ কোটির বেশি অ্যালবাম বিক্রির মাইলফলক ছুঁয়েছে। বিশ্বজুড়ে ডিজিটাল অ্যালবামের এই রমরমা সময়ে ডিভিডি বিক্রির হার কমতে থাকলেও কোরিয়ার চিত্র ভিন্ন। কে–পপের উন্মাদনায় দেশটির মানুষ এখনো ডিভিডি কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন।

এই নভেম্বর মাসেই দেড় কোটির বেশি অ্যালবাম বিক্রি হয়েছে; মাসের হিসাবেও এটি সর্বোচ্চ। সার্কেল চার্ট জানিয়েছে, এ বছর এক কোটির বেশি অ্যালবাম বিক্রি হয়েছে ছয় মাসে। তবে গত বছর মাত্র এক মাসে এক কোটি অ্যালবাম বিক্রি হয়েছিল। এই বছর নভেম্বরে অ্যালবাম বিক্রিতে শীর্ষ রয়েছে ‘স্ট্রে কিডস’। গত ১১ মাসের তালিকায় শীর্ষে রয়েছে জ্যাংকুক, ভি, ইনফাইফেন, জিরোবেসওয়ান, এনসিটি ড্রিম, সেভেনটিনের অ্যালবাম।

Also Read: ১০০ কোটি অ্যালবাম বিক্রি হয়েছিল তাঁর