Thank you for trying Sticky AMP!!

এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডসে সর্বোচ্চ নয়টি পুরস্কার পেয়েছেন টেলর সুইফট। এএফপি

সবই নিয়ে গেলেন সুইফট

ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন টেলর সুইফট। তাঁর কনসার্ট দেখতে হুমকি খেয়ে পড়ছেন শ্রোতারা, নতুন গান গড়ে যাচ্ছে রেকর্ডের পর রেকর্ড। পুরস্কার অনুষ্ঠানে তাঁর মনোনয়ন আছে অথচ অন্য কেউ পুরস্কার বাগিয়েছেন; এমনটা খুব কম হয়েছে। ব্যতিক্রম হলো না এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডসের ক্ষেত্রেও (ভিএমএএস)। এএফপি জানিয়েছে, গত মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে অনুষ্ঠিত এবারের আয়োজনে আসরের সর্বোচ্চ নয়টি পুরস্কার পেয়েছেন ৩৩ বছর বয়সী মার্কিন গায়িকা।

এবার ভিএমএএসে সুইফটের আধিপত্য যে দেখা যাবে, সেটার পূর্বানুমান করা কঠিন ছিল না। গায়িকা একাই ১১টি মনোনয়ন পেয়েছিলেন। তাই সেরা গান, সেরা পপ গান, সেরা পরিচালনা, বর্ষসেরা ভিডিওসহ প্রধান পুরস্কার যখন তাঁর ঝুলিতে জমা হলো, তখন সেটা খুব স্বাভাবিকই মনে হলো। এর মধ্যে বিশেষভাবে উল্লেখ করা প্রয়োজন ‘অ্যান্টি হিরো’ গানটির কথা। গত বছর গায়িকার মিডনাইট অ্যালবামের গানটিই জিতেছে ছয়টি পুরস্কার। বিষণ্নতা, আত্মোপলব্ধি, উদ্বিগ্নতা নিয়ে লেখা গানটি ২০২২ সালে সবচেয়ে বেশি বিক্রি হওয়া গানগুলোর একটি। পুরস্কার গ্রহণ করে প্রতিক্রিয়ায় সুইফট বলেন, ‘এটা অবিশ্বাস্য। আমি কেবল এটাই বলতে চাই যে ভক্তদের ভোটে যেকোনো পুরস্কারই আমার কাছে বিশেষ কিছু।’

Also Read: মাইকেল, ম্যাডোনাকে মনে করালেন সুইফট

প্রায় চার ঘণ্টার এই পুরস্কার অনুষ্ঠানে ছিল ২০টির মতো পারফরম্যান্স। মার্কিন র‍্যাপার নিকি মিনাজের সঞ্চালনায় পুরস্কার অনুষ্ঠানে পারফর্ম করেন অলিভিয়া রদ্রিগো, কার্ডি বি, ডেমি লোভাটে, ডোজা ক্যাটের মতো তারকারা।

মঞ্চে শাকিরা, আসর জমতে আর কী চাই। ছবি: এএফপি

অনুষ্ঠানের অন্যতম বড় প্রাপ্তি কলম্বিয়ান তারকা শাকিরার পারফরম্যান্স, অনেক দিন পর পুরস্কার অনুষ্ঠানে পাওয়া গেল তাঁকে। অনুষ্ঠানে মাইকেল জ্যাকসন ভিডিও ভ্যানগার্ড পুরস্কারও দেওয়া হয় শাকিরাকে। অন্য উল্লেখযোগ্য পুরস্কারের মধ্যে সেরা হিপহপ গানের পুরস্কার পেয়েছেন নিকি মিনাজ, সেরা নবাগত শিল্পী হয়েছেন আই স্পাইস। কোরীয় মেয়েদের ব্যান্ড ব্ল্যাকপিঙ্ক হয়েছে বর্ষসেরা ব্যান্ড।

চমক দেখিয়েছেন আরেক কোরীয় গায়ক জাংকুক। বিটিএসের এই সর্বকনিষ্ঠ সদস্য জিতেছেন দ্য সামার অ্যাওয়ার্ড। এটি তিনি জিতেছেন একক গান ‘সেভেন’-এর জন্য। বিয়ন্সে, ডোজা ক্যাট, বিলি আইলিশ, ডুয়া লিপাদের মতো প্রতিষ্ঠিত শিল্পীদের হারিয়ে এ পুরস্কার জিতেছেন তিনি।

এবারের আসরে হাজির হয়েছিলেন সেলেনা গোমেজও। লালগালিচায় তাঁর উপস্থিতি অনুষ্ঠানটিকে ভিন্ন মাত্রা দিয়েছে। এ ছাড়া পুরস্কার জয়ের পর তাঁর ঘনিষ্ঠ বন্ধু টেলর সুইফটের সঙ্গে সেলেনার ছবিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

সেলেনা গোমেজ। এএফফি

এবারের আসরে একটি পুরস্কারও জিতেছেন সেলেনা। সেটা নাইজেরিয়ান শিল্পী রিমার সঙ্গে ‘কাম ডাউন’ গানের জন্য।