Thank you for trying Sticky AMP!!

২৫ বছর আগে মেয়ের চরিত্রে, এবার স্ত্রী

‘মায়ার বাঁধন’-এ প্রসেনজিৎ ও শ্রাবন্তী

সালটা ১৯৯৭। ‘মায়ার বাঁধন’-এ শিশুশিল্পী হিসেবে অভিনয় করে অভিনয়ের ক্যারিয়ার শুরু করেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। তখন তাঁর বয়স মাত্র ৯। ওই সিনেমায় তাঁর বাবার চরিত্রে দেখা গিয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। সেই ছোট্ট ৯ বছরের মেয়েটি এখন আর ছোট্ট নেই। বয়সের সঙ্গে পাল্টেছে চরিত্রও। এবার পর্দায় প্রসেনজিতের মেয়ে থেকে স্ত্রীর চরিত্রে অভিনয় করলেন শ্রাবন্তী।

Also Read: ৪৩ কেজি ওজন ঝরিয়ে ঝরঝরে শ্রাবন্তী

১৯৯৭ সালের পর প্রসেনজিতের সঙ্গে শ্রাবন্তীর আর অভিনয় করা হয়নি। ২৫ বছর পর যখন তাঁরা আবার একসঙ্গে অভিনয় করছেন, তখন স্বামী-স্ত্রী হয়ে পর্দায় আসলেন তাঁরা। কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘কাবেরী অন্তর্ধান’ সিনেমায় প্রসেনজিৎ–এর স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন শ্রাবন্তী। গত মাসে সিনেমাটি মুক্তি পেয়েছে।

শ্রাবন্তী ও প্রসেনজিৎ

প্রসেনজিতের মেয়ে থেকে এখন তাঁর স্ত্রী চরিত্রে শ্রাবন্তী—এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে অনেক মিম। এতে ক্ষুব্ধ নন শ্রাবন্তী। তিনি ভারতীয় এক গণমাধ্যমকে বলেন, ‘মিম করা তো এখন ট্রেন্ডে পরিণত হয়েছে। কিন্তু এই ধরনের মিম দেখলে আমার খুব ভালো লাগে। আমাদের জার্নিটা দেখাচ্ছে এই মিমটায়, কতগুলো বছর ধরে আমরা একসঙ্গে কাজ করছি। দেখাচ্ছে, আমাদের কত দিনের সম্পর্ক।’

‘কাবেরী অন্তর্ধান’ সিনেমায় প্রসেনজিৎ–এর স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন শ্রাবন্তী

‘মায়ার বাঁধন’ সিনেমায় অভিনয় করার সময় শ্রাবন্তীকে ‘লেডি ডায়না’ বলে ডাকতেন প্রসেনজিৎ। সেই লেডি ডায়না এখন অভিনয় করছেন তাঁর স্ত্রীর চরিত্রে। যদিও ‘মায়ার বাঁধন’ শুটিংয়ের সময় শ্রাবন্তীকে প্রসেনজিৎ বলেছিলেন ‘কোনো একদিন হয়তো তুমি আমার হিরোইন হবে।’ সেই কথাটা এবার সত্য হলো।

‘কাবেরী অন্তর্ধান’–এর শুটিংয়ের সময় ছোট শ্রাবন্তীর কথা মনে পড়ে যায় প্রসেনজিতের। তাইতো শুটিংয়ের সময় তিনি শ্রাবন্তীকে বলেন, ‘একসময় তোমাকে কাঁধে চড়ে ঘুরাতাম এখনো কি ঘুরাব নাকি।’

শ্রাবন্তী

এবারই শেষ নয় আরও একটি সিনেমায় একসঙ্গে কাজ করতে যাচ্ছেন তাঁরা। সায়ন্তন ঘোষালের নাম ঠিক না হওয়া সিনেমাটির শুটিং হবে লন্ডনে। দুজন স্বামী-স্ত্রীর গল্প নিয়ে নির্মিত হবে সিনেমাটি। যেখানে তাদের মধ্যে রয়েছে বয়সের অনেক ব্যবধান। সিনেমার গল্প আর বাস্তবতা কিন্তু একই। গল্পের মতো এই চরিত্রে অভিনয় করা প্রসেনজিৎ-শ্রাবন্তীর মধ্যেও বয়সের ব্যবধান অনেক।

Also Read: নতুন সম্পর্ক নিয়ে মুখ খুললেন শ্রাবন্তী