Thank you for trying Sticky AMP!!

আজিজুল হাকিম

আজিজুল হাকিম বললেন, আমি ভালো আছি

‘আমি ভালো আছি। এখন হাসপাতাল ছাড়ার মতো শারীরিক অবস্থা হয়ে গেছে। আল্লাহর রহমত ও সবার দোয়ায় এখন আর কোনো সমস্যা নেই।’— বললেন অভিনেতা আজিজুল হাকিম। তিনি জানান, শরীরে কিছুটা দুর্বলতা থাকলেও তিনি চাইলে যেকোনো সময় বাসায় ফিরতে পারবেন, এমনটাই তাঁকে জানিয়েছেন চিকিৎসকেরা। তাঁর স্ত্রী জিনাত হাকিম জানান, এই অভিনেতার শারীরিক অবস্থা আরও দুদিন পর্যবেক্ষণ করেই তাঁকে নিয়ে বাসায় ফিরতে চান তাঁরা।
প্রতিদিন নিয়মিতভাবে চিকিৎসকেরা এই অভিনেতার খোঁজ নিয়ে প্রয়োজনীয় চিকিৎসাসেবা দিচ্ছেন। তবে এখন আর কোনো পরীক্ষা–নিরীক্ষা করতে হচ্ছে না তাঁর, এসব তথ্য জানান আজিজুল হাকিম। তিনি আর খুব বেশি কথা বলতে পারলেন না।

আজিজুল হাকিম

তাঁর স্ত্রী জিনাত হাকিম জানান, আজ সোমবার সকাল ১১টায় চিকিৎসকেরা সব রিপোর্ট দেখে জানিয়েছেন, তাঁরা চাইলে আজই এই অভিনেতাকে বাসায় নিয়ে যেতে পারেন। এতেই বোঝা যায়, এখন আর কোনো শঙ্কা নেই। তবে এখনই বাসায় ফিরছেন না তাঁরা। জিনাত বলেন, ‘আমরা এখনি হাসপাতাল ছেড়ে যেতে চাই না। এখনো হাকিমের যেসব মেডিসিন দেওয়া হচ্ছে, সেগুলো কীভাবে দেওয়া হচ্ছে, সেটা দেখে শিখতে চাই। এ ছাড়া তাঁর শরীরের নিয়মিত ফলোআপ বোঝাও খুব জরুরি।

হাসপাতালে নার্স থেকে শুরু করে চিকিৎসকেরা—সবাই যেভাবে হাকিমের যত্ন করছেন, সেটা বাসায় আমি করতে পারব না। কারণ, আমি ও ছেলে দুজনই করোনায় আক্রান্ত। তাঁকে সঠিক সেবাটি দিতে পারব না। আমি নিজেই এখনো ফিট নই। সে জন্য আরও দুই দিন বেশি থাকলে আমরা সাহস পাব।’

আজিজুল হাকিম।

এই অভিনেতার শারীরিক দুর্বলতার কারণ প্রসঙ্গে চিকিৎসকদের বরাত দিয়ে জিনাত জানান, এই অভিনেতা অসুস্থতার পর থেকে প্রচুর পরিমাণ মেডিসিন তাঁর শরীরে প্রবেশ করানো হয়েছে। এ কারণেই তিনি এখনো দুর্বল। তা ছাড়া কোভিড থেকে সেরে ওঠার সময় এ ধরনের রোগীর শরীর প্রচণ্ড দুর্বল হয়ে পরে। জানা গেল, গত দুদিন আগে থেকেই আজিজুল হাকিম সবটুকু শ্বাসপ্রশ্বাস নিজেই নিতে পারছেন। দুদিন ধরে জিনাত হাকিম হাসপাতালে এই অভিনেতার সঙ্গে থাকছেন।
জিনাত জানান, কোভিডে ফ্রন্ট লাইনে যাঁরা ছিলেন, তাঁদের নিয়ে ৫ পর্বের জনসচেতনতামূলক একটি নাটক তৈরি হয়েছে। সেই নাটকে মাইক্রোবাসের ড্রাইভার চরিত্রে অভিনয় করেছেন আজিজুল হাকিম।এফ এস নাঈম, নাদিয়া আহমেদসহ বেশ কয়েকজন নাটকটিতে অভিনয় করেছেন। এটি আজ থেকে দীপ্ত টিভিতে প্রচার হবে। এটি পরিচালনা করেছেন কায়সার আহমেদ।

এই মাসের দ্বিতীয় সপ্তাহের প্রথম দিকে হঠাৎ ডায়রিয়ায় আক্রান্ত হন অভিনেতা আজিজুল হাকিম। প্রথম দিকে বিষয়টিকে গুরুত্ব দেননি তিনি।

জিনাত হাকিম ও আজিজুল হাকিম।

প্রাথমিক চিকিৎসায় কিছুটা ভালো বোধ করেছিলেন। তবে শারীরিকভাবে দুর্বলতা বাড়তে থাকে তাঁর। এর ঠিক এক দিন পরই অসুস্থ হয়ে পড়েন তাঁর স্ত্রী অভিনেত্রী ও নির্মাতা জিনাত হাকিম। ৯ নভেম্বর নমুনা পরীক্ষা করালে জিনাতের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। পরদিন আজিজুল হাকিমের শারীরিক দুর্বলতা আরও বেড়ে যায়। পরে এই অভিনেতা ছেলেকে নিয়ে নমুনা পরীক্ষা করালে দুজনই কোভিড-১৯ পজিটিভ বলে জানতে পারেন। এ সময় দুশ্চিন্তা ঘিরে ধরে এই পরিবারকে। পরে ১২ নভেম্বর রাতের দিকে আজিজুল হাকিমের শারীরিক অবস্থা খারাপ হলে তাঁকে জরুরি ভিত্তিতে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে লাইফ সাপোর্ট থেকে তিনি একটু একটু করে সুস্থ হয়ে স্বাভাবিক অবস্থায় ফিরছেন।