Thank you for trying Sticky AMP!!

বাসররাতেই ঝামেলা শুরু হয় তাঁদের

শুরুতে মনে হচ্ছিল, বিয়েটা করতে পেরে দুজনই ভীষণ খুশি। ছবি: সংগৃহীত

মূলত বাসর রাত থেকেই তাঁদের মধ্যে ঝামেলা শুরু হয়। ভালোবাসার চেয়ে সন্দেহের মাত্রা বেশি দেখা যায় রাইসার ভেতরে। সেসব সয়ে যেতে হয় রোহানকে। আর এসব ঘটনা সুখী হতে দেয় না দুজনকে।

কী হয়েছিল সে রাতে? বাসররাত। রাইসা ও রেহান মুখোমুখি বসেছিল বিছানায়। দুজন দুজনের দিকে চেয়েছিল অপলক। মনে হচ্ছিল, বিয়েটা করতে পেরে দুজনই ভীষণ খুশি। রেহান যখনই রাইসাকে স্পর্শ করতে যাবে, তখনই সে বলে ওঠে, ‘ডোন্ট টাচ্ মি।’ বোকা বনে যায় রেহান। জানতে চায়, ‘কী সমস্যা?’ রাইসা বলে, ‘তোমাকে বিশ্বাস করি না। তুমি যে আমাকে ভালোবাসো না, বিয়েটা মনের বিরুদ্ধে করেছ, সেটা বিয়ের পর জানলাম।’ এ নিয়ে দুজনের মধ্যে তর্ক শুরু হয়। রেহান বলে, ‘এসবের মানে কী?’ রাইসা বলে, ‘তুমি কবুল বলতে দেরি করেছ কেন? তিনবার বলতে বলার পর তুমি কবুল বলেছ। আমি তো তোমাকে সত্যিই ভালোবাসি, তাই একবারেই কবুল বলেছি। তার মানে কী দাঁড়ায়?’ এভাবেই বিয়ের প্রথম রাত থেকেই ঝামেলায় জড়িয়ে পড়ে নবদম্পতি।

একদিন রেহানের অফিসে গিয়ে রাইসা দেখে, তাঁর স্বামীর মুখোমুখি ডেস্কে বসে কাজ করছে এক সুন্দরী তরুণী। রাইসা রেহানকে ডেকে বলে, অফিসে তাঁর বসার জায়গাটা বদলাতে হবে। কিছুদিন পর রাইসা আবারও জানতে চায়, বসার জায়গাটা বদলানো হয়েছে কি না। রোহান জানায়, চাইলেই তো আর অফিসের বসার জায়গা বদলানো যায় না। রাইসা তাকে চাকরিটা ছেড়ে দিতে বলে!

একদিকে দুজন দুজনের অভাব অনুভব করতে থাকে, অন্যদিকে রাইসা তালাকও চায়। ছবি: সংগৃহীত

এসবেই শেষ নয়। বিবাহবার্ষিকীতে তাঁদের কেকের ওপর ভুল করে লেখা হয় ‘২য় বিবাহবার্ষিকী’। কেক কাটতে গিয়ে আনন্দের মুহূর্ত এলোমেলো হয়ে যায়। রাইসার প্রশ্ন, কেকের ওপরে ‘২য়’ লেখা কেন? তার মানে রেহান আগেও একটি বিয়ে করছিল, যেটার বয়স আজ ২ বছর হলো! রাইসা কি তাহলে রেহানের দ্বিতীয় স্ত্রী? এসব নিয়ে দুজনের মধ্যে শুরু হয় ভয়ানক ঝগড়া ও মনোমালিন্য। সবটাই সামলে নেয় রেহান। তবে সামলানো যায় না পরের একটি ঘটনা! হঠাৎ এক রাতে রোহানের মোবাইলে একটি কল আসে। রেহান-রাইসা দুজনই তখন ঘুমাচ্ছিল। রাইসা দেখে তাঁর স্বামী রেহানের ফোনের পর্দায় এক তরুণীর নাম ভেসে ওঠে! রাত তখন ১২টা। বিষয়টি মেনে নিতে পারে না রাইসা। বলে, সে আর রেহানের সঙ্গে থাকবে না। রাইসা তাঁর বাবার বাড়ি চলে যায়। দুজন আলাদা হয়ে যায়।

বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর একদিকে দুজন দুজনের অভাব অনুভব করতে থাকে, অন্যদিকে রাইসা তালাকও চায়। তালাকের আনুষ্ঠানিকতার তারিখও ঠিক হয়। এমন সময় রাইসা জানতে পারে, সে মা হতে যাচ্ছে। বিষয়টি জানার পর রাইসা ভীষণ খুশি হয়। পেছনের সব অভিমান ভুলে যায়। খুশির খবরটা দিতে রেহানের অফিসে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় আহত হয় রাইসা। তাঁর গর্ভের সন্তান নষ্ট হয়ে যায়। মানসিক ভারসাম্য প্রায় হারিয়ে ফেলে সে। কিন্তু দুজন দুজনকে কথা দেয়, সন্তান না থাকুক, দুজন দুজনকে ছেড়ে থাকবে না আর।

এটি একটি ঈদ নাটকের গল্প। এতে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান, তানজিন তিশা, মাসুম বাসার, মিলি বাসার প্রমুখ। ‘দি ব্রেকআপ লিস্ট আফটার দ্য ওয়েডিং’ নাটকটি রচনা ও পরিচালনা করেছেন রূপক বিন রউফ। ঈদের দিন রাত সাড়ে আটটায় নাটকটি দেখা যাবে আরটিভিতে।