Thank you for trying Sticky AMP!!

তিন বছর পর বন্ধুকে নিয়ে মঙ্গল শোভাযাত্রায় মম

নিয়মিতই সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তদের জন্য ছবি পোস্ট করেন তারকারা। সেসব ছবি অনেক সময় বলে দেয় তারকাদের মনের কথা, কাজের কথা। ভক্তদের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ছবির মাধ্যমে জানা যায় তারকাদের যাপিত জীবনের গল্প। টিভি ও চলচ্চিত্র অভিনয়শিল্পী জাকিয়া বারী মমর কয়েকটি স্থিরচিত্রে জেনে নেওয়া যাক তিনি এখন কোথায় আছেন, কী করছেন
অভিনয়শিল্পী সুষমা সরকারের সঙ্গে চমৎকার বন্ধুত্ব লাক্স চ্যানেল আই সুপারস্টারখ্যাত মমর। বন্ধুত্বের পাশাপাশি তাঁদের সম্পর্কটা বোনের মতোও। সুষমাসহ বাংলা নববর্ষের প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছুটে যান মম। অংশ নেন মঙ্গল শোভাযাত্রায়।
প্রথম আলোকে মেসেঞ্জারে মম জানান, একটা সময় নিয়মিতই ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নববর্ষের মঙ্গল শোভাযাত্রায় অংশ নিতে ছুটে যেতেন। অভিনয়ে ব্যস্ত হয়েও ওঠার পর নিয়মিত না হলেও যেতেন। কিন্তু গত তিন বছর করোনা মহামারির প্রাদুর্ভাবের কারণে যাওয়া হয়নি। এ নিয়ে মনটা বিষণ্ন ছিল। এবার তাই পয়লা বৈশাখের আয়োজনে অংশ নিতে পেরে ভীষণ ভালো সময় কেটেছে তাঁর।
মম জানালেন, অনেকের সঙ্গে দেখা হয়েছে। মনের আনন্দে ঘোরাঘুরি করেছেন। তবে এবার লোকসমাগম অন্যবারের চেয়ে কম মনে হয়েছে। অন্য সময় দেখা যেত, একটা জায়গায় দাঁড়িয়ে থাকলেও কোথায় যেন চলে যেতেন। লোকের ভিড় টেনে নিয়ে যেত।
মমর মতে, বেশ কয়েকটি কারণে লোকসমাগম কম। তবে বরাবরের মতোই সবাই চমৎকার পরিবেশে নববর্ষের আনন্দ উদ্‌যাপন করছেন।
পয়লা বৈশাখের এই সময়ে চারুকলার দেয়ালজুড়ে আলপনা আঁকা হয়। সেই আলপনা দেখে ছবি তুলতে ভোলেননি মম। নিজের ছবি যেমন তুলেছেন, তেমনি বন্ধু–বোন সুষমাসহ চারুকলার দেয়ালজুড়ে থাকা আলপনায় ছবি তুলেছেন।
অনেক দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে এসে ভাস্কর্যের সৌন্দর্য ঘুরে দেখছিলেন মম।
পয়লা বৈশাখে ঘোরাঘুরির গল্প বলতে বলতে মম জানিয়েছেন, এবারের ঈদে কয়েকটি টেলিভিশন নাটকেও অভিনয়ে দেখা যাবে তাঁকে। এসব নাটকের পরিচালকেরা হলেন আবুল হায়াত, ফেরদৌস হাসান, এস আর মজুমদার ও শাহজাহান সৌরভ।
লাক্স চ্যানেল আই সুপারস্টারখ্যাত অভিনেত্রী মম অভিনীত প্রথম চলচ্চিত্র ‘দারুচিনি দ্বীপ’। এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি সে বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেত্রী নির্বাচিত হন। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী জানালেন, এবারই প্রথম ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাবে তাঁর অভিনীত সিরিজ ‘মারকিউলিস’। আবু শাহেদ ইমনের পরিচালনায় ঈদের পরপরই এটি মুক্তি দেওয়া হবে।