Thank you for trying Sticky AMP!!

বছরের শুরু থেকে তারকাদের কেউ কেউ কাজের পাশাপাশি বিয়ের কারণেও খবরের শিরোনাম হয়েছেন

কারও হঠাৎ বিয়ে, কেউ বাধ্য হন বিয়ের খবর জানাতে

বাংলাদেশের বিনোদন অঙ্গনে এবার কেউ হঠাৎ করে বিয়ের ঘোষণা দেন। কেউবা আগের বিয়ে হঠাৎ করে প্রকাশ্যে আনেন। কারও বিয়ের খবর আবার সন্তান জন্মের কারণে সামনে এসেছে। বছরের শুরু থেকে তাই তারকাদের কেউ কেউ কাজের পাশাপাশি বিয়ের কারণেও খবরের শিরোনাম হয়েছেন। বিনোদন অঙ্গনের এমন কয়েকজন তারকার বিয়ের খবর নিয়ে এই ফিচার।

জিয়াউল রোশান
ভালোবেসে আড়াই বছর আগে গোপনে বিয়ে করেন চিত্রনায়ক জিয়াউল রোশান। তখন শুধু তাঁর বন্ধুরাই বিয়ের খবর জানতেন। দুই পরিবারের অমতে বিয়ে করায় বিষয়টি সবাইকে জানাতেও চাননি। দুই পরিবারের সবার সম্মতি পেয়ে অবশেষে এ বছরের ৬ মে বিয়ের খবরটি প্রকাশ্যে আনেন পাত্র নিজেই। তখন রোশান জানান, ২০২০ সালের ১১ জুন বিয়ে করেছেন।

স্ত্রী তাহসিনা এশার সঙ্গে চিত্রনায়ক স্বামী জিয়াউল রোশান

তাঁর স্ত্রী তাহসিনা এশা ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং শেষ বর্ষের শিক্ষার্থী। বিয়ের আগে তাঁরা পাঁচ বছর প্রেমের সম্পর্কে ছিলেন। ঢালিউডে রোশানের অভিষেক হয় ‘রক্ত’ সিনেমার মাধ্যমে। এরপর ‘বেপরোয়া’, ‘মুখোশ’, ‘সাইকো’, ‘অপারেশন সুন্দরবন’, ‘পাপ’ ও ‘জ্বীন’ মুক্তি পেয়েছে।

ইমরান মাহমুদুল

ইমরান মাহমুদুল
এ বছরের ২৪ মে ফেসবুকে ছবি পোস্ট করে গায়ক ও সংগীত পরিচালক জানান, তিনি বিয়ে করেছেন। তাঁর স্ত্রীর নাম মেহের আয়াত জেরিন। পারিবারিকভাবে বিবাহবন্ধনে আবদ্ধ হন। বছরজুড়ে ‘সুরমা সুরমা’, ‘মেঘের নৌকা’ গান দুটি নিয়ে আলোচনায় ছিলেন এই গায়ক। ২০০৮ সালে রিয়েলিটি শো ‘চ্যানেল আই সেরাকণ্ঠ’ আয়োজনে প্রথম রানারআপ হন ইমরান। এর পর থেকেই পেশাদার সংগীতে তাঁর পদচারণ শুরু।

ফাতিমা তুয যাহরা ঐশী। স্বামীর সঙ্গে ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘চলো ডুবে যাই, না জেনে সাঁতার।’

ফাতিমা তুয যাহরা ঐশী
আড়াই বছরের পরিচয় ও বন্ধুত্বের পর গায়িকা ফাতিমা তুয যাহরা ঐশী বিয়ে করেন আরেফিন জিলানী সাকিবকে। এ বছরের ২ জুন রাজধানীর একটি কনভেনশন সেন্টারে তাঁদের বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়। পরিচয় ও বন্ধুত্বের পর এ বছরের ২ এপ্রিল আংটিবদল হয়। সংগীতশিল্পী পরিচয়ের বাইরে তিনি এখন চিকিৎসক। অন্যদিকে আরেফিন জিলানী পড়াশোনা শেষ করে যুক্ত হয়েছেন একটি ওষুধ কোম্পানিতে। পাশাপাশি অভিনয় ও মডেলিংও করেন তিনি।

থাইল্যান্ডের চেংমাইয়ে তাসনিয়া ফারিণ

তাসনিয়া ফারিণ
দীর্ঘদিনের প্রেমিককে বিয়ে করেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। সাড়ে আট বছরের প্রেম শেষে এ বছরের ১১ আগস্ট ঘরোয়া আয়োজনে শেখ রেজওয়ানের সঙ্গে আক্‌দ সেরেছেন ফারিণ। ফেসবুকে স্বামীর সঙ্গে তোলা ছবি পোস্ট করে বিয়ের ঘোষণা দেন ‘নেটওয়ার্কের বাইরে’, ‘লেডিজ অ্যান্ড জেন্টলমেন’, ‘কারাগার’ সিরিজের এই অভিনেত্রী। কৈশোরে প্রণয়ে জড়ান তাঁরা, তারুণ্যে এসে চার হাত এক হয়। ফারিণ জানান, তাড়াহুড়ার মধ্যে বিয়েটা সেরেছেন তাঁরা; বিয়ের পর দেশের বাইরে গেছেন। তিনি দেশে ফিরলে ঘনিষ্ঠ বন্ধু ও সহকর্মীদের নিয়ে আরেকটি আয়োজন করবেন।

সালমান মুক্তাদির
প্রেমের সম্পর্ক নিয়ে নানা সময় খবরের শিরোনামে এসেছিলেন ইউটিউবার ও অভিনয়শিল্পী সালমান মুক্তাদির। অবশেষে এ বছরের ৩০ এপ্রিল হঠাৎ ফেসবুকে নিজের বিয়ের ঘোষণা দেন সালমান। তাঁর স্ত্রীর নাম দিশা ইসলাম। নিজের ফেসবুক পেজের স্টোরিতে সালমান লিখেছিলেন, ‘আলহামদুলিল্লাহ। আমাদের বিয়েটা সত্যি। আমার বাড়ির পাশের মসজিদে আমি এবং আমার স্ত্রী বিয়ে করেছি। নতুন পরিবার ও সম্পর্কের এই শুরুর সময়টায় আমরা খুব ব্যস্ত।’ ২০১২ সাল থেকে ইউটিউবে ভিডিও নির্মাণ করেন সালমান। দেশের সবচেয়ে জনপ্রিয় ইউটিউবারদের একজন হিসেবে বিবেচনা করা হয় তাঁকে। বেশ কয়েকটি নাটক ও মিউজিক ভিডিওতে পাওয়া গেছে।

সানিয়া সুলতানা লিজা। ছবি : ইনস্টাগ্রাম থেকে

সানিয়া সুলতানা লিজা
গত বছরের ডিসেম্বরে যুক্তরাষ্ট্রপ্রবাসী সবুজ খন্দকারকে বিয়ে করেন ক্লোজআপখ্যাত গায়িকা সানিয়া সুলতানা লিজা। বিয়ের ব্যাপারটি শুধু দুই পরিবারের মধ্যে সীমাবদ্ধ রেখেছিলেন। নভেম্বরের তৃতীয় সপ্তাহে বিয়ের খবর সংবাদমাধ্যমে প্রকাশিত হলে বিয়ে নিয়ে কথা বলেন লিজা। ২০০৮ সালে ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হন লিজা। এর ঠিক চার বছর পর ২০১২ সালের ২ মার্চ ইকবাল মাহমুদ লাভলু নামের একজন রাজনীতিবিদের সঙ্গে লিজার আক্‌দ হয়। যদিও লিজা প্রথম আলোকে বলেছিলেন, তাঁদের বাগ্‌দান হয়েছিল। কিন্তু পরে আর বিয়েটা করা হয়নি। ব্যবসায়ী সবুজ খন্দকারের সঙ্গে যুক্তরাষ্ট্রে স্টেজ শো করতে গিয়ে পরিচয় লিজার। বিবাহিত সবুজের আগের সংসারে স্ত্রী-সন্তান রয়েছে।

বিয়ের আসরে চাষী আলম ও তুলতুল ইসলাম

চাষী আলম
অভিনয়ে লম্বা সময় ধরে থাকলেও ‘ব্যাচেলর পয়েন্ট’ দিয়ে পরিচিতি বাড়ে চাষী আলমের। এ বছরের ২৫ আগস্ট বিয়ে করেন এই অভিনয়শিল্পী, তাঁর স্ত্রীর নাম তুলতুল। পারিবারিকভাবে বিয়ে হলেও তুলতুলের সঙ্গে চাষীর পরিচয় বিয়ের প্রায় ছয় মাস আগে, উত্তরায়। হঠাৎই পরিচয়। জানা গেছে, তুলতুল তাঁর অভিনয়ের ভক্ত ছিলেন। পরিচয়ের কিছুদিন পর থেকে দুজনের মধ্যে কথাবার্তা শুরু হয়। মাঝেমধ্যে দেখাসাক্ষাৎও চলে। একটা পর্যায়ে চাষীর পরিবারের অন্যান্য সদস্য দেখেন। তাঁদের পছন্দ হয়। এরপর বিয়ের সিদ্ধান্ত চূড়ান্ত হয়।
নাভেদ পারভেজ
বছরের জনপ্রিয় গান ‘সুরমা সুরমা’-এর সুরকার ও সংগীত পরিচালক নাভেদ পারভেজ এ বছরে বিয়ে কাজ সেরেছেন। ১০ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার ফারহানা হোসেন বিন্তির সঙ্গে তাঁর বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর সম্পন্ন করে তিনি এখন একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। ২০১৪ সাল থেকে সংগীতাঙ্গনে কাজ করছেন নাভেদ পারভেজ। তাঁর সুর করা নাটক ও ‍সিনেমার গান এবং বিজ্ঞাপনচিত্রের জিঙ্গেল শ্রোতাপ্রিয়তা পেয়েছে। ‘চলো নিরালায়’ তাঁর মধ্যে অন্যতম।

স্বামীর সঙ্গে আঁচল। ছবি: শিল্পীর সৌজন্যে

আঁচল
চিত্রনায়িকা আঁচল বিয়ে করেন সৈয়দ অমি নামের একজন সংগীতশিল্পীকে। ২০২১ সালের ১৫ ফেব্রুয়ারি তাঁদের বিয়ে হয়। তিন বছর আগে তাঁরা বিয়ে করলেও এ বছরের নভেম্বরে বিয়ের কথা জানান।

দুই বছর পর বিয়ের খবর প্রকাশ্যে আনা প্রসঙ্গে আঁচল বলেন, ‘আমাদের মাত্র অল্প কয়েক দিনের পরিচয়। বিয়ের পরই ভালো করে চেনাজানা শুরু হয়েছে। বিয়েটা হুট করেই হয়েছে। বিয়ের পর প্রেমের জীবনটা শুরু হয়েছে। বিয়ের পরই আমরা রিসেপশন করতে চেয়েছিলাম। তখন করোনা ছিল। সেই সময় হঠাৎ আমার শাশুড়ি মারা যান। যে কারণে আর অনুষ্ঠান করার মনমানসিকতাও ছিল না। কাউকে বলাও হয়নি। তাই এখন জানিয়েছি।’ ২০১১ সালে ‘ভুল’ সিনেমার মাধ্যমে ঢালিউড নায়িকা আঁচলের আত্মপ্রকাশ।

অবন্তি সিঁথি

অবন্তি সিঁথি
কলকাতার টিভি চ্যানেল জি বাংলায় প্রচারিত রিয়েলিটি শো ‘সারেগামাপা’তে অংশ নিয়ে পরিচিতি পান অবন্তি সিঁথি। মাঝপথে বাদ পড়লেও গানের পাশাপাশি তবে শিস বাজিয়ে মুগ্ধ করেন অবন্তি। পেয়েছিলেন ‘শিসকন্যা’ তকমা। এই গায়িকা এ বছরের ১৫ ডিসেম্বর বিয়ের আনুষ্ঠানিকতা সেরেছেন। অবন্তির বর অমিত দে লন্ডনপ্রবাসী, তিনি সেখানকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন। শখের বশে গানও করেন। গানের সূত্রের দুজনের পরিচয়। অমিত দে লন্ডনে বসবাস করলেও তাঁর পৈতৃক বাড়ি সিলেটে। সিঁথি জানালেন, অমিত প্রায় ১৩ বছর হলো লন্ডনে থাকেন। সেখানে অ্যাকাউন্টিংয়ে পড়াশোনা শেষ করে এখন একটি ফাইন্যান্স ফার্মে কর্মরত; পাশাপাশি গান করেন। ২০০৬ সালে ‘ক্লোজআপ ওয়ান’ প্রতিযোগিতায় নিজের নাম লেখালেও সেবার খুব বেশি দূর যেতে পারেননি। ২০১২ সালে আবারও নাম লেখান এই প্রতিযোগিতায়। সেরা দশে জায়গা করে নেন ওই বছর।