Thank you for trying Sticky AMP!!

আপনার রাশি

কাওসার আহমেদ চৌধুরী

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬
জীবনে আমরা অনেক নতুন নতুন বাঁক পার হয়ে আসি। মেষ, আপনিও এখন আপনার নিজের জীবনের নতুন এক বাঁকে এসে উপস্থিত হয়েছেন। সামনে আপনার বড় সুন্দর এক ভবিষ্যৎ। হ্যাঁ, কিছুটা কষ্ট এ সময়ে থাকবে, তবে তা তেমন উল্লেখযোগ্য নয়। পরিবর্তনের নতুন এই সিঁড়িতে সাবধানে পা রাখুন, মনে আনন্দ নিয়ে। নিজে ভালো থাকুন, অন্যকেও ভালো থকতে দিন।

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১

একটা কষ্টকে বয়ে নিয়ে বেড়াচ্ছেন আপনি। বিশ্বাস রাখুন, এই কষ্ট আর থাকবে না। আপনি হয়তো বলবেন: এভাবে আর কত দিন? আমি বলব, বেশি দিন নয়।…আমার দুঃখ জোয়ারের জলস্রোতে/ নিয়ে যাবে মোরে সব লাঞ্ছনা হতে/ দূরে যাব যবে সরে তখন চিনিবে মোরে।… নানা প্রসঙ্গেই রবীন্দ্র, নজরুল, লালনের গান আমাদের জীবনে সত্য হয়ে ওঠে। বর্তমান সময়ে আপনার ক্ষেত্রেও তাই হবে।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

আপনি ভাবছেন আপনার জীবনে আশার আলো বলতে আর কিছু নেই। আমি বলছি: তাই বলে কি নেই নাকি? আছে, আছে, আছে। আসলে এখন আলোর মধ্যেই আপনি রয়েছেন, তবে তা বুঝতে পারছেন না। চোখ খুলে তাকালেই দেখবেন আলোর বন্যায় ভেসে যাচ্ছেন আপনি। মান্না দে-র গানে আছে: …পথের কাঁটায় পায়ে রক্ত না ঝরালে/ কী করে এখানে তুমি আসবে।…

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২

নানা পেশায় নিয়োজিত কর্কটদের জীবনে এখন এক গুরুত্বপূর্ণ সময়। চলতি সপ্তাহে বেশ কিছু কর্কটের ভ্রমণযোগ দেখা যায়। দেশের ভেতরে এবং বাইরে। ভ্রমণ হোক বা না হোক...কম বেশি লাভবান তাঁরা হবেন। এই লাভের অন্যতম হচ্ছে স্বাস্থ্য, টাকা ও মানসিক লাভ। তাই বলে লস যে একটুও হবে না...এমন নয়। তবে এই লসটাকে বিশাল কিছু ভাবলে চলবে না।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

সিংহের গর্জন শোনা যায় পাঁচ মাইল দূর থেকে। ব্যাপারটা কল্পনা করে দেখুন, আপনার গায়ে কাঁটা দেবে। কষ্ট পেলে সিংহ যে আর্তনাদ করে—তাও অনেক দূর থেকেই শোনা যায়। কাজেই, সিংহের ক্রোধ এবং কান্না সবার জন্য সমান বিপজ্জনক। চলতি সপ্তাহে সিংহ বেশ খানিকটা কষ্ট পাবেন, চিৎকার করবেন, আনন্দেও থাকবেন। সব মিলে পূর্ণ সফল একটা সপ্তাহ কাটবে তাঁর। জয় হোক সিংহ আপনার।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

বেড়াতে যাওয়া হবে। শহরের কন্যা গ্রামে যাবেন, গ্রামের কন্যা আসবেন শহরে। (…আসা-যাওয়ার পথের ধারে/ গান গেয়ে মোর কেটেছে দিন/ যাবার বেলায় দেব কারে/ বুকের কাছে বাজল যে বীণ…)। সব মিলিয়ে যদি বলতে চাই তাহলে লাকী আখান্দের সেই গানটি আমরা খুঁজে নেওয়ার চেষ্টা করব: এই গ্রীষ্মের চমকিত সন্ধ্যায়/ তুমি এলে পাশে মোর ছন্দ মধুর পায়।।… আমারই লেখা বহুকাল আগের কল্পিত একটি গান। নিজের সঙ্গে মিলিয়ে নিন।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

কঠিন একটা সময়ের মধ্য দিয়ে সামনে যাচ্ছেন আপনি। সাহস হারাবেন না। এ রকম অনেক দুঃসময় অতীতে আপনি পার করে এসেছেন। এবারেও তা করতে পারবেন। জয় হোক আপনার।

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

আমার লেখা ভাগ্য জানার উপায় বইটি প্রকাশ করেছে প্রথমা প্রকাশন। মাত্র ১০০ পৃষ্ঠার বই। বাজারে পাওয়া যায়। ওই বইতে কিছু মজার কেইস স্টাডি বা অভিজ্ঞতার বর্ণনা আছে: ঘটনা ১, ঘটনা ২, ঘটনা ৩—এইভাবে। ছোট একটি অধ্যায় আছে তিন পাতার: ভাগ্যের ওপর খাদ্যের প্রভাব। সবার জন্যই এটা পড়া এবং যতটা সম্ভব অনুসরণ করা আমি জরুরি বলে মনে করি। ইচ্ছে হলে আপনিও পড়বেন এবং ভালো থাকবেন।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

মরণের মুখে রেখে দূরে যাও/ দূরে যাও চলে/ আবার ব্যথার টানে নিকটে ফিরাবে ব’লে।... হেমন্ত মুখোপাধ্যায়ের গাওয়া এই রবীন্দ্রসংগীতটি আমার খুব প্রিয়। কেন প্রিয়, তা তেমন স্পষ্ট করে জানি না। চলতি সপ্তাহে প্রিয় ধনু, আপনি যথেষ্ট শুভ সময়ের মধ্যে আছেন। তবে সেটা বুঝতে পারা হয়তো আপনার জন্য খানিকটা কষ্টকর হচ্ছে। সপ্তাহ শেষ হওয়ার আগেই আশা করি আপনি আমার কথাগুলোর সত্যতা খুঁজে পাবেন। কল্যাণ হোক আপনার!

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

ঝড়ের আগে আকাশ অল্প কিছুক্ষণের জন্য চুপ হয়ে থাকে। গুমোট হয়ে ওঠে চারদিকের আবহ। এরপর ঝড় আসে, বৃষ্টি নামে, পৃথিবী শীতল হয়। সর্বত্র আমরা দেখি শান্তি, শান্তি, শুধুই শান্তি। আপনারও তেমনই হবে প্রিয় মকর। আমি এক দরিদ্র জ্যোতিষী, ধরে আছি গাঢ় অন্ধকারে/ তোমার দক্ষিণ হাত; ভয় কী, তুমি পার হয়ে যাবে এই/ তুফানি ঝড়ের রাত।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

নিজের ভালো সময়টা যদি নিজ হাতে নষ্ট করে দেন তাহলে, তো আর অন্য কাউকে সেজন্য দায়ী করতে পারবেন না। এখন আপনার ভালো সময়। একটু বুঝে চলুন। সুখ আনন্দ সাফল্য সবই আসবে।

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

মিনমিনে মীন ছেলেটির নাম ধরা যাক সাদমান সাকিব। ফারসিতে সাদমান শব্দের মানে: আনন্দময়। আবার, বানান অনুযায়ী ইংরেজি সাদমান শব্দটির অর্থ দাঁড়ায় দুঃখী মানুষ (স্যাড ম্যান)। আমাদের এই কথিত সাদমান ২৫ ভাগ আনন্দিত। আমাদের সবারই প্রার্থনা তাই হওয়া উচিত, সাদমান যেন দিন দিন কিছুটা হলেও আরও হাসিখুশি হয়ে উঠতে পারে। জগতের সকল মানুষের মতো সাদমান সাকিবও যেন সুখী হয়। এই কামনা আমরা করলাম সকল মীন নারী ও পুরুষের জন্য।