Thank you for trying Sticky AMP!!

সম্মান ও সুনামের সঙ্গে কাজ করতে চাই'

আল-বেলী আফিফা বর্তমানে পুলিশ হেড কোয়ার্টার্সের সংস্থাপন শাখায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত। এ বছর পেয়েছেন ‘ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব উইমেন্স পুলিশ’-এর পক্ষ থেকে ‘এক্সেলেন্স ইন পারফরম্যান্স’ অ্যাওয়ার্ড।

আল-বেলী আফিফা

পুরস্কার পাওয়ার পর কেমন লাগছে?

অবশ্যই ভালো লাগছে। এটা আমাদের দেশের, বিশেষ করে নারী পুলিশদের জন্য অসাধারণ একটি পুরস্কার। সারা বিশ্বের নারী পুলিশরা এই পুরস্কারের জন্য উন্মুখ হয়ে থাকে। কারণ, ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব উইমেন্স পুলিশ নামের সংগঠনটি বিশ্বের বিভিন্ন দেশের নারী পুলিশদের নিয়ে কাজ করে। তারাই পুরস্কারের জন্য মনোনীত করে। আর আনন্দের ব্যাপার হলো, দক্ষিণ এশিয়ার মধ্যে এই প্রথম একজন পুরস্কারটি পেল। এটা অবশ্যই আমাদের জন্য গর্বের।

আপনাকে মনোনীত করার কারণ কী?

২০১১ সালের ঘটনা। আমি তখন ডিবিতে (ডিটেকটিভ ব্রাঞ্চ) কাজ করি। খিলগাঁওয়ে একটি হত্যা মামলা থানায় বেশ কয়েক মাস আটকে ছিল। কোনো অগ্রগতি হয়নি। পরে ডিবিতে আসার পর আমি দায়িত্ব নিই। তদন্ত করে রহস্য উদ্ঘাটন করি। আসামিকেও আটক করি। মূলত এই কাজের কারণেই তারা আমাকে পুরস্কৃত করেছে।

সামনে কী করতে চান?

যত দিন পুলিশে আছি, তত দিন সম্মান ও সুনামের সঙ্গে কাজ করতে চাই। আমার স্বামীও পুলিশের কর্মকর্তা। বলা যায়, আমরা পুলিশ পরিবার। তাই আমাদের চাওয়া থাকবে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করা।

সাক্ষাৎকার: মো. রুবেল