Thank you for trying Sticky AMP!!

প্রতিদিন এক ঘণ্টা করে যোগব্যায়াম করেন বুবলী

আজ আন্তর্জাতিক যোগ দিবস। আমাদের চেনা অনেক তারকাই নিয়মিত যোগব্যায়ামের মাধ্যমে শরীর ও মনকে সুস্থ রাখার চর্চা করেন। পড়ুন শবনম বুবলীর অভিজ্ঞতা

শবনম বুবলী

শবনম বুবলী মনে করেন, যোগব্যায়াম তাঁকে মানসিকভাবে ভালো থাকতে সাহায্য করে। নিয়মিত যোগ করলে বিষণ্নতা দূর হয়। ফলে মন খারাপের মতো বিষয়গুলো তাঁকে খুব বেশি বিব্রত করে না। মন ভালো থাকলে তাঁর প্রভাব চেহারায়ও পড়ে। যে কারণে নিয়মিত যোগে চেহারায় একধরনের কমনীয়তা আসে বলে মনে করেন বুবলী। প্রতিদিন নিয়মিত এক ঘণ্টা করে যোগব্যায়াম করেন। প্রায় ৩০টির মতো আসন তিনি রপ্ত করেছেন। বুবলী মনে করেন যোগব্যায়ামের আসনগুলোয় শুধু শরীরের গতিবিধি ঠিক রাখলেই হবে না, পাশাপাশি ব্রিদিং বা শ্বাসপ্রশ্বাসের দিকেও বিশেষ খেয়াল রাখতে হবে।

শ্বাস ছাড়া, ধরে রাখার নিয়মগুলো সঠিকভাবে পালন করাটা জরুরি। এই শ্বাসপ্রশ্বাস ধরে রাখার বিষয়টা আসনভেদে এক এক রকম হয়ে থাকে। শ্বাসপ্রশ্বাস যদি ঠিক না থাকে তাহলে যোগব্যায়াম কোনো কাজে আসবে না, মনে করেন বুবলী। শ্বাসপ্রশ্বাস বা ব্রিদিং এক্সারসাইজ দিয়ে যোগাসন শুরু করার পরামর্শ দিলেন এই অভিনেত্রী। এরপর খানিকটা ওয়ার্মআপ করে নেওয়া ভালো। এতে আসনগুলোর ধাপে মনঃসংযোগ ধরে রাখা যায়। মন যদি একবার অন্যদিকে ছুটে যায়, তাহলে যোগে মনস্থির করা কঠিন হয়ে পড়ে। আর এতে যোগাসনের সঠিক সুফলও মিলবে না বলে জানান এই অভিনেত্রী।

Also Read: যোগে সতেজ বুবলী

Also Read: ত্বক ও চুলের সৌন্দর্যের জন্য তুষিকে কেন আলাদা সময় দিতে হয় না