Thank you for trying Sticky AMP!!

ফেসিয়ালের পর কি চেহারায় কালো ভাব আসছে?

ফেসিয়ালের পরদিন একটু কালো ভাব আসতে পারে, দ্বিতীয় দিনই সেটা ঠিক হয়ে যায়

পবিত্র ঈদুল আজহায় কাজ এবং আতিথেয়তা, দুই-ই চলে সমানতালে। তাই আনন্দ উপভোগ কিংবা নিজের যত্নে আপস করা যাবে না একদম। পরিষ্কার মুখশ্রী দিয়েই শুরু হোক প্রস্তুতি। ত্বকের দীর্ঘমেয়াদি সমস্যা তো আর হুট করে মেটানো সম্ভব নয়, তবে ফেসিয়াল করে অনেকটা জৌলুশই ফেরানো সম্ভব। ত্বকের ধরন বুঝে কার্যকর ফেসিয়ালেই মিলবে মুক্তি, জানালেন বিন্দিয়া এক্সক্লুসিভ কেয়ারের স্বত্বাধিকারী ও রূপবিশেষজ্ঞ শারমিন কচি।

ঈদের অন্তত তিন থেকে চার দিন আগেই ফেসিয়াল করতে হবে

ঈদের অন্তত তিন থেকে চার দিন আগেই ফেসিয়াল করতে হবে। সংবেদনশীল ত্বকে ফেসিয়ালের পরদিন একটু কালো ভাব আসতে পারে, দ্বিতীয় দিনই সেটা ঠিক হয়ে যায়। তাই যেকোনো অনুষ্ঠানের আগেই ফেসিয়াল করতে হাতে কয়েক দিন সময় রাখা প্রয়োজন।

Also Read: ত্বক ও চুলের সৌন্দর্যের জন্য তুষিকে কেন আলাদা সময় দিতে হয় না

ফেসিয়ালে ত্বকের স্বাভাবিক জৌলুশ ফিরে আসে

তিনি আরও বলেন, ঈদে যেহেতু গরম এবং গুমোট থাকবে, তাই সাধারণ ও তৈলাক্ত ত্বকের জন্য এক রকম ফেসিয়াল এবং সংবেদনশীল ত্বকের জন্য কার্যকর হবে ভিন্ন ফেসিয়াল। প্রখর রোদের কারণে চেহারায় কালচে ভাব দেখা যাচ্ছে বেশি। তাই ডায়মন্ড, গোল্ড কিংবা হাউড্রেটিং ফেসিয়াল (হাইড্রা ফেসিয়াল ট্রিটমেন্ট) ভালো হবে। হাইড্রা ফেসিয়ালে ত্বকের পানির ঘাটতি কিছুটা কমানো যায়। তাই এ ঋতুতে এটি বেশ কার্যকর। সংবেদনশীল ত্বকের জন্য অ্যালোভেরা ফেসিয়াল ভালো হবে। তবে ব্রণের সমস্যা থাকলে উপাদান বুঝে ভিন্ন ফেসিয়াল করতে হবে।