Thank you for trying Sticky AMP!!

পোশাক আর মেকআপ দিয়ে শীতসাজেও আনা সম্ভব জমকালো ভাব।

যে ৫টি সাজ দেখা যাবে বছরজুড়ে

এ বছরের সাজে নিজের ভালো লাগা আর আধুনিক মেকআপ—দুইয়েরই ছোঁয়া থাকবে। দাওয়াতের এই ৫টি সাজ ঘুরেফিরে বছরজুড়েই করা যাবে।

বছরের এই সময়ে দাওয়াতের পরিমাণ একটু বেশিই থাকে। ঠান্ডা আবহাওয়ার কারণে সাজার পরিমাণটাও যেন বেড়ে যায়। মেকআপে যেমন থাকবে উজ্জ্বল রঙের উপস্থিতি, তেমনি ন্যুড মেকআপের জয়জয়কারও থাকবে। চুল খোলা থাক কিংবা বাঁধা, হালকা ও জমকালো দুইভাবেই সাজানো হবে। তবে কোনো ব্যক্তিত্বের অনুকরণ নয়, বরং দাওয়াতের সাজপোশাকে নিজের ভালো লাগাটাই ফুটে উঠবে এ বছর।

২০২৩ সালে সাজে হয়েছে নানা যোগ-বিয়োগ। এ বছরও সেসব ধারার কিছু অংশ চলমান থাকবে, জানালেন রেড বিউটি স্যালনের কর্ণধার আফরোজা পারভীন। সাজের এই ধারাগুলো দাওয়াতে সব বয়সীরাই অনুসরণ করতে পারবে। ন্যুড মেকআপও যেমন থাকবে, তেমনি গাঢ় এবং উজ্জ্বল মেকআপও থাকবে।

মসলিনের শাড়ির পুরো পাড় জুড়ে জারদৌসি কাজ করা আছে।

আফরোজা নাজনীন বলেন, ২০০৯ সালে সিগনেচার লুক হিসেবে রেড বিউটি পারলার থেকে জনপ্রিয়তা পায় ন্যুড সাজ। ন্যুড হলেও ডিউয়ি এবং জমকালো ভাবটিও ফুটে উঠেছিল। একই ধারার ন্যুড সাজ দেখা যাবে এ বছরও। এ ধরনের হালকা সাজের সঙ্গে গ্লসি লিপস্টিক মানিয়ে যাবে। চুল ব্লো-ড্রাই করে খুলে রাখতে পারেন। কানে ছোট দুল আর হাতে ভারী বালা। এক পাশে সিঁথি করা বাড়বে এ বছর। সেই ধারা মেনেই আঁচড়ানো হয়েছে চুল।

পোশাক: হুমায়রা খান, গয়না: কনক দ্য জুয়েলারি প্যালেস

মোটা করে আঁকা ভুরু, উজ্জ্বল ব্লাশঅনের ব্যবহার, লম্বা ওয়েভ কার্ল, ২০২৪ সালের দাওয়াতগুলোতে এসব সাজই দেখা যাবে। চোখের ওপর শিমার এবং নিচে কাজল দেওয়ার চলও দেখা যাবে। এ সময়ের জন্যই বটল গ্রিন রঙের ভেলভেটের কেপ এবং সিল্কের স্কার্টই যেন মানানসই। গলায় রুপার চোকারটিতে আছে টপসের কয়েক রঙের পাথর, মিলে গেছে টপসের সুতার কাজের সঙ্গে।

মসলিনের শাড়িতে কালো-ছাই রঙের খেলা। ওপরে রঙিন সুতার ছোট ছোট কাজ। পাড়ে কালো রঙের লেস এবং ছাপা নকশার আলাদা পাড় বসানো রয়েছে, সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে ট্যাসেল। পরিপাটি করে বাঁধা খোঁপা, ঠোঁটে লাল লিপস্টিক, লম্বা মালায় সাজ সম্পূর্ণ।

পুরো সাজটিতেই আছে জমকালো আর পরিপাটি ভাব। সিল্কের কামিজের ওপর ভারী জারদৌসির কাজ যেন এ সময়ের দাওয়াতের জন্যই মানানসই। খানিকটা উষ্ণতা পাওয়ার আশায় হাতের ওপর ছাপা নকশার ওড়নার সঙ্গে মেরুন রঙের ভেলভেটের চাদরও আছে। পোশাকের কাজ যেহেতু ভারী, মেকআপটি রাখা হয়েছে হালকা। এ কারণে পুরো সাজে চলে এসেছে ভারসাম্য।

চাদরটির একপাশে ইটরঙা সিল্কের কাপড়, আরেক পাশে কালো ভেলভেটের কাপড়। মানিয়ে যাবে যেকোনো ধরনের কালো পোশাকের সঙ্গেই। বিশেষ করে এই আবহাওয়ায় যদি পরা হয় হাতাকাটা পোশাক, তাহলে এ ধরনের চাদর সঙ্গে রাখা আবশ্যক। চাদরের সঙ্গে মানিয়ে ক্লাচটিও হতে পারে এমন।

মসলিনের তৈরি লম্বা কাটের কামিজটির সঙ্গে উঁচু করে বাঁধা হয়েছে চুল। কামিজের ওপর কাজের যে নাটকীয়তা, সেটারই একটা ধারাবাহিকতা সাজের মধ্যেও আছে। চোখের সাজ হালকা, তবে ঠোঁট আর গাল রাঙানো হয়েছে উজ্জ্বল লাল আর গোলাপি আভায়। সাজের মূল বেজ হালকা হলে লাল রঙের লিপস্টিক ভালো লাগে দেখতে, জানালেন আফরোজা পারভীন।