Thank you for trying Sticky AMP!!

কিয়ারা আদভানি

কিয়ারা আদভানির প্রিয়

বলিউডের সাড়া জাগানো নতুন মুখ কিয়ারা আদভানি। শত ব্যস্ততার মধ্যেও তিনি তাঁর ডায়েটের ব্যাপারে বেশ সচেতন।

কিয়ারা আদভানি

প্রতিদিন সকালে ঘুম থেকে উঠেই তিনি হালকা গরম পানির সঙ্গে লেবুর রস মিশিয়ে পান করে থাকেন, যা তাঁকে সারা দিন চটপটে এবং সুন্দর থাকতে সাহায্য করে। এরপর নাশতায় তিনি ওটস এবং ফলমূল খেতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। দুপুরে তিনি ঘরে তৈরি খাবার খেতে ভালোবাসেন। রুটির সঙ্গে দু-তিন রকমের সবজি। বিশেষ করে পালংশাক, ঢ্যাঁড়স, মিষ্টিকুমড়াও তাঁর খুব প্রিয়। এ ছাড়া পনির আছে তাঁর পছন্দের তালিকায়।

বিকেলে ব্যায়ামের আগে স্ন্যাকস তাঁর সবচেয়ে পছন্দের; বিশেষ করে তিনি আপেল স্লাইস করে কেটে তার ওপর পিনাট বাটারের প্রলেপ দিয়ে খেতে খুব পছন্দ করেন। রাতে খাবারের মেনুতে মাছ তাঁর চাই। প্রায় সব খাবারের সঙ্গে তিনি অল্প করে লেবুর রস দিয়ে খেতে পছন্দ করেন। এতে করে খাবারের স্বাদ বাড়ার সঙ্গে সঙ্গে শরীরে অতিরিক্ত মেদও জমতে পারে না। তা ছাড়া তিনি মাঝেমধ্যে খেয়ে থাকেন সুশি। আর যতটা সম্ভব এড়িয়ে চলেন চিনি ও লবণ।

কিয়ারা আদভানি

নিয়মমাফিক খাবারের পাশাপাশি নিয়মিত শরীরচর্চা, ঘুম ও বিশ্রাম খুবই জরুরি। তাই কিয়ারা প্রতিদিন পর্যাপ্ত ঘুমের পাশাপাশি নিয়মিত ওয়ার্কআউট করতে ভোলেন না। এমনকি তিনি কোনো কারণে জিমে ব্রেক নিলেও নাচ কিংবা অন্যান্য ব্যায়ামের মাধ্যমে নিজেকে সতেজ রাখেন। বর্তমানে বক্সিং তাঁর খুব প্রিয় একটি অভ্যাস। ছুটির দিনে তিনি কোথাও বেড়াতে যাওয়ার সময় হেঁটে যেতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন।