Thank you for trying Sticky AMP!!

৬৫ বছরের মেয়রের সঙ্গে ১৬ বছরের কিশোরীর বিয়ে নিয়ে তোলপাড়

দুজনের এই ছবিটি পোস্ট করেছেন কাউয়ান রোড

বরের বয়স ৬৫ বছর, আর কনের ১৬। বিয়ের পর থেকেই বিশ্বজুড়ে দুয়ো পাচ্ছে এই জুটি। অনলাইনের জগতে নতুন বিতর্কের জন্ম দেওয়া এই বর ব্রাজিলের অরাক্যারিয়া এলাকার সাবেক মেয়র হিসাম হোসেন দাহেইনি। কনেও পরিচিত মুখ, ২০২২ সালে মিস অরাক্যারিয়া সুন্দরী প্রতিযোগিতায় টিন ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান লাভ করা কাউয়ান রোড। নিজের চেয়ে প্রায় ৫০ বছরের বড় একজনকে বিয়ে করে নেটিজেনদের তোপের মুখে পড়েছেন এই টিন সুন্দরী।

সমালোচনার আগুনে ঘি ঢেলেছে আরও একটি খবর। বিয়ের কয়েক দিন আগেই নাকি পদোন্নতি পান কনের মা ম্যারিলেইন রোড। জানা যায়, শিক্ষা বিভাগের পরিচালক থেকে অরাক্যারিয়ার সাংস্কৃতিক বিষয়ক সচিবপদে পদোন্নতি পাওয়ার পেছনে নাকি মেয়েজামাই হিসামের হাত ছিল। পদোন্নতির পর এখন তিনি প্রায় দেড় হাজার ডলার বাড়তি বেতন পাচ্ছেন।

ব্রাজিলের সাবেক মেয়র হিসাম হোসেন দাহেইনি ও টিন মডেল কাউয়ান রোড

নানা ধরনের নেতিবাচক সমালোচনার জবাব দিতেই কাউয়ান তাঁদের প্রথম বিবাহবার্ষিকী উপলক্ষে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি পোস্ট দিয়েছেন। গুগল থেকে তাঁদের ছবির একটি স্ক্রিনশট নিয়ে সেটা পোস্ট করেন নিজের অ্যাকাউন্টে। ক্যাপশনে লেখেন, ‘এক বছর ধরে জানার ইচ্ছা, ভক্ত নাকি বিদ্বেষী?’ অনেকের মতে, এই পোস্টের মাধ্যমে সমালোচকদের একধরনের কড়া জবাবই দিয়েছেন কাউয়ান।

ব্রাজিলের আইন অনুযায়ী, মা-বাবা বা আইনি অভিভাবকের সম্মতিতে বিয়ের সর্বনিম্ন বয়স ১৬ বছর। ২০১৯ সালে পাস হওয়া একটি আইন অনুযায়ী, যেকোনো পরিস্থিতিতে ১৬ বছর বয়সের নিচে বিয়ে বেআইনি। ব্রাজিলে বাল্যবিয়ের হার অনেক বেশি, বয়স ১৮ হওয়ার আগেই লাখ লাখ মেয়ের বিয়ে হয়ে যায়।

সূত্র: ফেমিনা