Thank you for trying Sticky AMP!!

৭২ বছর বয়সে প্রথম সমুদ্র দেখলেন এই নারী

পরিবারের এক সদস্যের সঙ্গে ইসা

সৈকতের বালিয়াড়িতে দাঁড়ানো এক বৃদ্ধার চোখ কাপড়ে বাঁধা। দেখে মনে হচ্ছিল যেন কানামাছি খেলার জন্য তৈরি হয়ে আছেন। কিন্তু পেছন থেকে এক তরুণকে আলতো করে সেই কাপড় খুলে দিতে দেখে ভুল ভাঙল। বৃদ্ধার সঙ্গে কথা বলতে বলতে সেই তরুণ সরিয়ে নিলেন কাপড়ের টুকরাটা। বৃদ্ধা চোখের পাতা তুলেই দেখতে পেলেন সামনে অবারিত সমুদ্র। নোনা জলে দৃষ্টি পড়তে না পড়তেই হতবিহ্বল বৃদ্ধা! দুহাতে মুখ চেপে প্রকাশ করলেন বিস্ময়। বয়স্ক মানুষটা যেন নিজের দৃষ্টিকেই বিশ্বাস করতে পারছিলেন না।

এই নারীর নাম ইসা। আর্জেন্টিনার মানুষ, বয়স ৭২ বছর। মিরামার শহরের সৈকতে তাঁকে পরিবারের সদস্যরাই নিয়ে গিয়েছিলেন। ৮ ফেব্রুয়ারি আটলান্টিকের পাড়ে ঘটে যাওয়া সেই সুন্দর দৃশ্য পোস্ট করা হয় সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে। দুই দিনের মধ্যেই তা ভাইরাল হয়ে যায়। সংবাদমাধ্যমের কল্যাণে ছড়িয়ে পড়ে বিশ্বব্যাপী।

Also Read: ঢাকায় এবার উড়োজাহাজে বসে খাবার খেতে পারবেন আপনিও

ইসার পরিবারের সদস্য গিজেলা গ্রাসি সংবাদমাধ্যমকে জানান, তাঁদের সাত ভাইবোনকে বড় করেছেন তাঁর বাবা ও ইসা। ইসাকে তাঁরা মায়ের মতোই দেখেন। গ্রাসিরা ছাড়া ইসার নিজেরও তিন সন্তান আছে।

আমরা হয়তো ছুটি পেলেই ইট-পাথরের নগর ছেড়ে ছুটে যাই সাগর-পাহাড়ে। অনেকের কাছে সমুদ্রদর্শন ডালভাত হয়ে গেলেও ইসার মতো এমন মানুষও পৃথিবীতে আছেন, একটিবার সমুদ্র দেখার আশায় যাঁরা পুরোটা জীবনই কাটিয়ে দেন। তবে সন্তানসহ প্রিয়জনেরা এগিয়ে এলে পূরণ হয় এমন মানুষদের স্বপ্নও। ৭২ বছর বয়সী ইসার ক্ষেত্রে যেমনটি হলো।

তথ্যসূত্র: ইয়াহু নিউজ