Thank you for trying Sticky AMP!!

‘ওনারা’ জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক মন্ত্রী

নজরুল ইসলাম খান।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও তাঁর পরিবার নিয়ে কটাক্ষের জন্য বর্তমান ও সাবেক তথ্যমন্ত্রীর সমালোচনা করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, এর আগেও যিনি তথ্যমন্ত্রী ছিলেন এবং এখন যিনি আছেন, ‘ওনারা’ হলেন জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক মন্ত্রী। মনে হয় যেন এটাই তাঁদের মন্ত্রণালয়।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটির নেতা-কর্মীদের নিয়ে আজ সোমবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর নজরুল ইসলাম খান সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নজরুল ইসলাম বলেন, রাজনীতির সঙ্গে খালেদা জিয়ার চিকিৎ​সার বিষয়কে এক করাটা এক ধরনের অপরাধ। খালেদা জিয়ার মুক্তির সঙ্গে অন্য কিছুকে যুক্ত করাটা ঠিক হবে না। কারণ, এটা অসুস্থতার বিষয়, চিকিৎসার বিষয়, রাজনৈতিক বিষয় নয়। এ সময় তিনি আরও বলেন, খালেদা জিয়া একটি বিচারে কারারুদ্ধ হয়ে আছেন। তিনি দারুণভাবে অসুস্থ, দেশ-বিদেশের সবাই তা জানেন। তাঁর সুচিকিৎসা প্রয়োজন, এ নিয়েও কারও কোনো দ্বিধা নেই। এই করোনাকালে যখন বিমান পরিবহন বন্ধ এবং কেউ কারও সঙ্গে দেখা-সাক্ষাৎ করতে পারে না, সে রকম সময়ে তাঁকে বাসায় থাকার অনুমতি দেওয়া হয়েছে। বাসায় থাকার ফলে অন্তত ওনার মানসিক কষ্টটা কিছুটা কমেছে। খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করার জন্য তাঁর বিদেশে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা শিথিল করার আহ্বান জানান তিনি।

এ সময় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়াসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।