Thank you for trying Sticky AMP!!

গণফোরামের নতুন সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া

রেজা কিবরিয়া

গণফোরামের পুনর্গঠিত কমিটি ঘোষণা করা হয়েছে। জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল গণফোরামের এক বছর মেয়াদি পুনর্গঠিত কমিটিতে সভাপতি পদে বহাল আছেন ড. কামাল হোসেন। সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পেয়েছেন রেজা কিবরিয়া।

আজ রোববার দুপুরে ঢাকার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী।

গত কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুকে এক নম্বর সদস্য হিসেবে রাখা হয়েছে। তিনি ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন না।

গণফোরামের নতুন কমিটিতে নির্বাহী সভাপতি করা হয়েছে, আবু সাইয়িদ ও সুব্রত চৌধুরীকে। সভাপতি পরিষদে আছেন এ এইচ এম খালেকুজ্জামান, আবদুল আজিজ, মফিজুল ইসলাম খান কামাল, মোকাব্বির খান, আমসা আমিন, জগলুল হায়দার আফ্রিক, মহসিন ঘোষ, শফিক উল্লাহ, মেসবাহ উদ্দীন আহমেদ ও মোহাম্মদ জানে আলম।

সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করার জন্য গণফোরাম থেকে কারণ দর্শানোর নোটিশ পাওয়া মোকাব্বির খানকে নতুন কমিটিতে সভাপতি পরিষদে রাখা হয়েছে। এ বিষয়ে নতুন সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া বলেন, ‘আমরা তাঁর কারণ দর্শানোর নোটিশের জবাবে সন্তুষ্ট। ফলে তাঁকে কমিটিতে রাখা হয়েছে।’

এ ছাড়া ১১১ সদস্যের নতুন কমিটিতে কোষাধ্যক্ষ, তথ্য ও গণমাধ্যম সম্পাদক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদ খালি রয়েছে। এ বিষয়ে সংবাদ সম্মেলনে সুব্রত চৌধুরী বলেন, ‘আমরা পরে এসব সম্পাদকীয় পদ পূরণ করব।’

সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন বলেন, অবাধ নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সংসদ গঠন করা হয়নি। তিনি বলেন, ‘সংবিধান অনুযায়ী দেশের মালিক জনগণ। কিন্তু আজ জনগণের সেই অধিকার নেই। তাদের অধিকার ফিরিয়ে আনতে ঝুঁকি নিয়ে আন্দোলন করতে হবে। আমি বিশ্বাস করি তারা সক্রিয় হলে গণতন্ত্র উদ্ধার করতে পারব।’

জনগণের গণতান্ত্রিক অধিকার নিয়ে গণফোরাম সচেতন বলে দাবি করেন কামাল হোসেন। তিনি বলেন, আমরা আপনাদের প্রতিশ্রুতি দিতে চাই, জনগণকে পাশে পেলে আন্দোলনের মাধ্যমে তা আদায় করতে পারব।

সংবাদ সম্মেলনে গণফোরাম নেতা জগলুল হায়দার আফ্রিক, আবু সাইয়িদ প্রমুখ উপস্থিত ছিলেন।