Thank you for trying Sticky AMP!!

টিকা না পেতে ষড়যন্ত্র করছে বিএনপি: তথ্যমন্ত্রী

বাংলাদেশ যাতে বিশ্বের অন্যান্য দেশ থেকে টিকা না পায় সে জন্য বিএনপির বৈদেশিক শাখাগুলো ‘তলে তলে’ ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। শনিবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। জাতীয় প্রেসক্লাব, ঢাকা, ১৯ জুন।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ওই সভায় হাছান মাহমুদ বলেন, ‘ টিকা সংগ্রহের শুরু থেকেই ষড়যন্ত্র করছে বিএনপি। এমনকি টিকা আসার পর তা যেন জনগণ না নেয়, সে জন্য টিকার বিরুদ্ধে তারা অপপ্রচারও চালিয়েছে। আবার ক’দিন পরে নিজেরাই গোপনে টিকা নিয়েছে। আবার কেউ কেউ প্রকাশ্যে টিকা নিয়ে স্বস্তি প্রকাশও করেছে।'

প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী আরও বলেন, ‘এখন যখন বাংলাদেশ বিভিন্ন সূত্র থেকে টিকা সংগ্রহের চেষ্টা করছে, সাতসমুদ্র পারে বিএনপির বৈদেশিক শাখাগুলো তলে তলে অপচেষ্টা চালাচ্ছে যাতে বাংলাদেশ টিকা না পায়’। তিনি বলেন, কোনো ষড়যন্ত্রে কাজ হবে না। সরকার বিভিন্ন সূত্র থেকে টিকা আনবে এবং শিগগিরই আবার ব্যাপকভাবে টিকাদান শুরু হবে।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে যখন দেশে এসেছিলেন, সেসময় তিনি যেন দেশে না আসতে পারেন সে জন্য জিয়াউর রহমান ও তাঁর সরকার নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করেছিল। এমনকি দেশে এলেও যাতে জনসমাগম না হয়, সে জন্যও প্রতিবন্ধকতা তৈরি করেছিল।

অনুষ্ঠানে স্বাধীনতা পরিষদের উপদেষ্টা আইনজীবী জাকির আহাম্মদ সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মো. শাহাদত হোসেন সঞ্চালনা করেন। এতে বিশেষ অতিথি হিসেবে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, এম এ করিম, জিন্নাত আলী খান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার ও সাংবাদিক মানিক লাল ঘোষ প্রমুখ বক্তব্য দেন।