Thank you for trying Sticky AMP!!

তফসিল ঘোষণার মধ্য দিয়ে ধোঁয়াশা কেটে গেল : হানিফ

মাহবুব উল আলম হানিফ। প্রথম আলো ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, দুই-এক‌টি রাজনৈতিক দল যে ধোঁয়াশা সৃ‌ষ্টি ক‌রেছিল, তফসিল ঘোষণার মধ্য দি‌য়ে সেই ধোঁয়াশা কে‌টে গেল। তফসিল ঘোষণার পর আজ বৃহস্পতিবার রাতে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়ে মাহবুব উল আলম হানিফ এই কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, আগামী ২৩ ‌ডি‌সেম্বর জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হ‌বে। সেই ম‌র্মে তফ‌সিল ঘোষণা করা হ‌য়ে‌ছে। আমরা আশা ক‌রি, সেই তফ‌সিল অনুযায়ী উৎসবমুখর পরিবেশে সকল রাজ‌নৈ‌তিক দলের অংশগ্রহ‌ণে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনের তফ‌সিল পেছা‌নোর বিষয়ে ঐক্যফ্রন্টের দা‌বির বিষয়ে এক প্রশ্নের জবা‌বে হানিফ ব‌লেন, শিডিউল পেছা‌নোর কোনো প্রয়োজন নেই বলে আমরা ম‌নে ক‌রি। প্রত্যেকটি রাজ‌নৈ‌তিক দ‌লের নৈ‌তিক দা‌য়িত্ব র‌য়ে‌ছে নির্বাচ‌নে অংশগ্রহণ করার। ‌দে‌শের জনগ‌ণের জন্য য‌দি কাজ কর‌তে হয়, তাহ‌লে নির্বাচ‌নের মাধ্যমে জনগ‌ণের ম্যান্ডেট নি‌য়ে তা‌দের‌ সেই কাজ করার ক্ষমতা নি‌তে হ‌বে। সে কার‌ণে জনগণের ম্যা‌ন্ডেট নেওয়ার কোনো বিকল্প নেই। আমরা আশা ক‌রি, বি‌ভিন্ন রাজ‌নৈ‌তিক দল বি‌ভিন্ন সম‌য়ে বি‌ভিন্ন দা‌বি উত্থাপন করুক না কেন, দে‌শের স্বা‌র্থে জনগ‌ণের স্বা‌র্থে, নির্বাচ‌নে অংশ নে‌বে। তিনি আরও বলেন, নির্বাচন ক‌মিশন যে তফ‌সিল ঘোষণা ক‌রে‌ছে, সেই তফ‌সিল অনুযায়ী নির্বাচন করতে পার‌বে। সে ব্যাপা‌রে আমরা আশাবাদী এবং জনগণও আনন্দিত।