Thank you for trying Sticky AMP!!

পাঁচজনের নাম বিজ্ঞপ্তি দিয়ে জানাল বিকল্পধারা

নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও কমিশনার হিসেবে নিয়োগের জন্য অনুসন্ধান কমিটির কাছে পাঁচজনের নাম প্রস্তাব করেছে সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর দল বিকল্পধারা বাংলাদেশ। আজ শুক্রবার দুপুরে দলের দপ্তরের এক কর্মকর্তা নামের প্রস্তাব পৌঁছে দেন। পরে বিকল্পধারা গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে নামগুলো প্রকাশ করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকল্পধারা প্রধান নির্বাচন কমিশনার হিসেবে মন্ত্রিপরিষদ বিভাগের সাবেক সচিব মোহাম্মদ মোশাররফ হোসাইন ভূঁইয়া এবং কমিশনার হিসেবে স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, লেখক আবু সাঈদ খান, ফেমার সাবেক সভাপতি মনিরা খান ও অর্থনীতিবিদ আহসান এইচ মনসুরের নাম প্রস্তাব করেছে।

অনুসন্ধান কমিটির সভাপতি বরাবর পাঠানো চিঠিতে এ প্রস্তাব করা হয়। বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান চিঠিতে স্বাক্ষর করেন।

নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর কাছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও কমিশনার হিসেবে নিয়োগের জন্য যোগ্য ব্যক্তিদের নাম চেয়েছিল অনুসন্ধান কমিটি। আজ বিকাল পাঁচটা পর্যন্ত এসব নাম দেওয়ার সুযোগ ছিল। আওয়ামী লীগসহ ২৪টি রাজনৈতিক দল ও ৬টি পেশাজীবী সংগঠন নাম প্রস্তাব করেছে।

এর বাইরে ব্যক্তিগতভাবে অনেক ব্যক্তি অনুসন্ধান কমিটির কাছে নাম প্রস্তাব করেছে বলে কমিটিকে সাচিবিক সহায়তার দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদ বিভাগ জানিয়েছে।