Thank you for trying Sticky AMP!!

পয়লা বৈশাখের রূপ-রস-গন্ধ হারিয়ে গেছে: কাদের

ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অদৃশ্য শত্রু করোনার বিরুদ্ধে ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, সম্মিলিত শক্তি দিয়ে প্রতিহত ও পরাজিত করতে হবে প্রাণঘাতী করোনাকে।
ওবায়দুল কাদের আজ বুধবার সকালে তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন। তিনি আওয়ামী লীগের পক্ষ থেকে দেশের সর্বস্তরের জনগণকে বাংলা নববর্ষ ও পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানান।

আওয়ামী লীগ নেতা বলেন, করোনাকবলিত বাংলাদেশে আবার এসেছে বাঙালির উৎসবের সবচেয়ে প্রাণবন্ত দিন পয়লা বৈশাখ। কিন্তু এবারের বৈশাখ এসেছে প্রাণহীন এক বৈরী পরিবেশে, জীবনের এক নিষ্ঠুর বাতাবরণে। তিনি আরও বলেন, চিরচেনা পয়লা বৈশাখকে আজ চেনাই যায় না। এই দিনের সব রূপ-রস-গন্ধ হারিয়ে গেছে। হারিয়ে গেছে হাসি–আনন্দের চিরচেনা বাঁশির সুর।
ওবায়দুল কাদের বলেন, সর্বজনীন বৈশাখী আবেগ–উচ্ছ্বাস হারিয়ে গেছে মহামারি করোনার আতঙ্কে। তবু নতুন আশার মালা গেঁথে বাঙালির বেঁচে থাকার নিরন্তর লড়াই চলছে। ওবায়দুল কাদের আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘সময়ের সাহসী কান্ডারি শেখ হাসিনার নেতৃত্বে বিজয়ী হই করোনার বিরুদ্ধে, বিজয়ী হই বৈশাখীর চেতনার শত্রু সাম্প্রদায়িকতার বিরুদ্ধে।’