Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ শ্রীলঙ্কা হবে না: যুবলীগ চেয়ারম্যান

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস

যত দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকবেন, তত দিন বাংলাদেশের তালেবান বা শ্রীলঙ্কা হওয়ার কোনো আশঙ্কা নেই বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস। আজ শনিবার দুপুরে পটিয়া আদর্শ উচ্চবিদ্যালয় মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করে উদ্বোধনী বক্তব্যে শেখ ফজলে শামস বলেন, একটি পক্ষ বাংলাদেশকে তালেবান রাষ্ট্র বানাতে চায়, অন্য পক্ষ শ্রীলঙ্কা বানাতে চায়। কিন্তু শেখ হাসিনার সরকার যত দিন থাকবে, তত দিন তাদের এ স্বপ্ন বাস্তবায়িত হবে না।

শেখ ফজলে শামস বলেন, জনগণের ভালো লাগা ও গর্বের জায়গা পদ্মা সেতু নিয়ে বিএনপি-জামায়াত একাত্মতা পোষণ করতে পারছে না। পদ্মা সেতু আজ তৈরি করা হয়েছে। ঋণ নিয়ে নয়, নিজ অর্থে এই সেতু করা হয়েছে। এখন বিএনপি বলছে, সেতু নির্মাণে টাকা বেশি খরচ হয়েছে। যুবলীগ যদি প্রধানমন্ত্রীর উন্নয়নের গল্প নিয়ে সাধারণ মানুষের কাছে যায়, তাহলে বিএনপি-জামাতের অস্তিত্ব থাকবে না।

যুবলীগের চেয়ারম্যান বলেন, ‘সম্মেলনের প্রত্যাশা দেশপ্রেমিক কর্মিবান্ধব জনদরদি নেতৃত্ব নির্বাচন। আমাদের চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে। এক অদৃশ্য কারণে ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের জোয়ারের সময় চট্টগ্রাম দক্ষিণে দুটি আসনে জয়ী হয়েছিল। যোগ্য নেতৃত্বে দক্ষিণ চট্টগ্রামকে আওয়ামী লীগের ঘাঁটিতে পরিণত করতে হবে।’

শেখ ফজলে শামস আরও বলেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে। নেতৃত্ব ও উন্নয়ন অব্যাহত রাখতে আওয়ামী যুবলীগকে মাঠে ও মানুষের পাশে থাকতে হবে।

যুবলীগের চেয়ারম্যান বলেন, ‘গ্রহণযোগ্য নেতৃত্ব নির্বাচন করবেন, যে নেতৃত্ব দেশপ্রেমিক সৎ ও মানবিকতার মাধ্যমে বাংলাদেশ বিনির্মাণে কাজ করবে। আগামী নির্বাচনের জন্য কাজ করতে হবে। উন্নয়ন অব্যাহত রাখতে ও মর্যাদা সমুন্নত রাখতে মেধাসম্পন্ন সুদৃঢ় নেতৃত্ব দরকার। কে হবে নেতা, তার চেয়ে বড় কথা, নেতৃত্ব কেমন হবে।’

পটিয়া আদর্শ উচ্চবিদ্যালয় মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন শেখ ফজলে শামস

শেখ ফজলে শামস আরও বলেন, ‘আমাদের চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে। আগামী নির্বাচনে নৌকার প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে আমাদের যুবলীগ কাজ করে যাবে।’

দলীয় নেতা-কর্মী যাঁরা দুর্নীতির সঙ্গে জড়িত, তাঁদের বিরুদ্ধে শেখ হাসিনার সরকার ব্যবস্থা গ্রহণ করেছে জানিয়ে শেখ ফজলে শামস বলেন, দুর্নীতির সঙ্গে জড়িত প্রশাসনিক কর্মকর্তাদের ছাড় দেওয়া হয়নি। দুর্নীতির সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হয়েছে। বিএনপি জনবিচ্ছিন্ন দল।

আজ দুপুর পৌনে ১২টায় পটিয়া আদর্শ উচ্চবিদ্যালয় মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন শেখ ফজলে শামস। বৃষ্টির কারণে প্রায় দুই ঘণ্টা বিলম্বে জাতীয় সংগীতের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। প্রধান বক্তা ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মইনুল হোসেন খান। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী।

সম্মেলনে অতিথি হিসেবে ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ ও সামশুল হক চৌধুরী, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী ও মোস্তাফিজুর রহমান চৌধুরী, যুবলীগের যুগ্ম সম্পাদক শেখ ফজলে নাঈম ও বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান, সহসম্পাদক নাসির উদ্দিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের পার্থ সারথি চৌধুরী।