Thank you for trying Sticky AMP!!

ভণ্ডদের পক্ষে বিবৃতিদাতারাও ভণ্ডদের পর্যায়েই পড়ে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ ‘বিশ্ব ধরিত্রী দিবস’ উপলক্ষে আয়োজিত ওয়েবিনারে বক্তব্য দেন

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ভণ্ড ও মিথ্যাবাদীদের পক্ষে যারা বিবৃতি দেয়, তারাও সে পর্যায়ে পড়ে।

হেফাজতে ইসলামের নেতাদের মুক্তির দাবিতে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রাজধানীর মিন্টু রোডের বাসভবন থেকে আজ বৃহস্পতিবার দুপুরে ‘বিশ্ব ধরিত্রী দিবস’ উপলক্ষে আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপকমিটির ওয়েবিনার ‘আমাদের পৃথিবী পুনরুদ্ধার: বাংলাদেশ দৃষ্টিকোণ ও ভবিষ্যৎ পথযাত্রা’য় বক্তৃতা শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন তথ্যমন্ত্রী।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, হেফাজতে ইসলাম সারা দেশে তাণ্ডব চালিয়েছে, নিরীহ মানুষের ঘরবাড়ি-সহায়-সম্পত্তি, যানবাহন জ্বালিয়ে দিয়েছে, ভূমি অফিসে আগুন দিয়ে সাধারণ মানুষের জমির দলিলপত্র পুড়িয়েছে, ফায়ার-রেল-পুলিশ স্টেশনে হামলা চালিয়েছে, মহাসড়কের ওপর দেয়াল তুলে দিয়েছে এবং এগুলো করে আবার তা অস্বীকার করেছে। তিনি বলেন, ‘সূর্য পূর্ব দিকে ওঠে তা যেমন সত্য, হেফাজত যে এসব করেছে, সেই দিবালোকের মতো সত্যকেও তারা অস্বীকার করেছে।’

সাংবাদিকেরা এ সময় করোনাকালে আওয়ামী লীগের মানুষের পাশে থাকার বিষয়ে প্রশ্ন করলে দলের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে এক বছর ধরে করোনাকালে আওয়ামী লীগ মানুষের পাশে আছে এবং থাকবে। দলের পক্ষ থেকে প্রথম দফায় ১ কোটি ২৫ লাখ মানুষের কাছে ত্রাণ পৌঁছে দেওয়া হয়েছে এবং কোটি কোটি টাকা বিতরণ করা হয়েছে। তিনি বলেন, ‘আওয়ামী লীগের প্রায় ১১০ এমপি করোনায় আক্রান্ত, ৫ জন মৃত্যুবরণ করেছেন, কয়েকজন উপদেষ্টাসহ ৩ জন সভাপতিমণ্ডলীর সদস্য মৃত্যুবরণ করেছেন।’

হাছান মাহমুদ বলেন, এই আক্রান্তের কারণ আওয়ামী লীগ নেতারা করোনাকালে জনগণের পাশে দাঁড়িয়েছেন। অপর দিকে যাঁরা বিভিন্ন সংগঠনের ব্যানারে নীতিকথা বলেন, তাঁদের তো দুরবিন দিয়েও খুঁজে পাওয়া যাচ্ছে না। মানুষের জন্য কিছু করবেন, এমন কথা বলে বিদেশিদের কাছ থেকে অর্থ আনা, কজন দরিদ্রকে ডেকে ত্রাণ দেওয়ার ছবি বিদেশে পাঠানোই তাঁদের কাজ।