Thank you for trying Sticky AMP!!

হেফাজতের চার কর্মীর জামিন স্থগিত

হাইকোর্ট ভবন

হেফাজতে ইসলামের হরতালে সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় করা পৃথক দুই মামলায় হেফাজতের চার কর্মীকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত হয়েছে। হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা পৃথক তিনটি আবেদনের শুনানি নিয়ে আজ রোববার চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান এ আদেশ দেন।

এই আদেশের ফলে ওই চার কর্মী কারামুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। তিনি প্রথম আলোকে বলেন, চার কর্মী হলেন ইকবাল হোসেন, মোয়াজ্জেম হোসেন, কাওছার আহমেদ ও ফারুক হোসেন।
রাষ্ট্রপক্ষের তথ্যমতে, ২৮ মার্চ হরতালে গাড়ি পোড়ানো, ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় পরদিন পৃথক দুটি মামলা করে পুলিশ ও র‍্যাব।

ওই দুই মামলায় ওই চার কর্মী হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। শুনানি নিয়ে ৫ মে হাইকোর্ট রুল দিয়ে তাঁদের অন্তর্বর্তীকালীন জামিন দেন। এই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ পৃথক তিনটি আবেদন করে, যা আজ চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে। আদালতে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ শুনানিতে ছিলেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরবিরোধী বিক্ষোভে পুলিশের গুলি ও সরকার-সমর্থকদের হামলায় হতাহত হওয়ার ঘটনায় ২৮ মার্চ সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেয় হেফাজতে ইসলাম বাংলাদেশ। হরতাল ঘিরে নারায়ণগঞ্জে সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ ও র‍্যাব বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ ও রূপগঞ্জ থানায় পৃথক মামলা করে।