Thank you for trying Sticky AMP!!

২১ আগস্টে নিহতদের শ্রদ্ধা জানাল আওয়ামী লীগ

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত ব্যক্তিদের প্রতি প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানাচ্ছেন আওয়ামী লীগের নেতারা। গুলিস্থান, ঢাকা, ২১ আগস্ট। ছবি: হাসান রাজা

২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত ব্যক্তিদের ফুলেল শ্রদ্ধায় স্মরণ করলেন বাংলাদেশ আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নির্মিত স্মৃতিস্তম্ভে আজ বুধবার সকালে এই শ্রদ্ধা জানান দলীয় নেতা-কর্মীরা।

দেশের ইতিহাসের অন্যতম নৃশংস এই হত্যাকাণ্ডে নিহত ব্যক্তিদের স্মরণে শুরুতেই দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এরপর সাধারণ সম্পাদকের নেতৃত্বে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবীর নানক ও আব্দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী ও এনামুল হক, দপ্তর সম্পাদক আবদুস সোবহান, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আব্দুস সবুরও উপস্থিত ছিলেন শ্রদ্ধা জানানোর সময়।

কেন্দ্রীয় নেতারা শ্রদ্ধা জানানোর পর আওয়ামী লীগের বিভিন্ন ইউনিট এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকে একে একে শ্রদ্ধা জানানো হয়। আওয়ামী যুবলীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের কেন্দ্রীয়, মহানগর, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শাখা–ইউনিটের নেতা-কর্মীরা একে একে শ্রদ্ধা জানান ২১ আগস্টে নিহত ব্যক্তিদের প্রতি।

২১ আগস্ট স্মরণে আজ বিকেল চারটায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী লীগ। এই আলোচনা সভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার উপস্থিত থাকার কথা রয়েছে।