Thank you for trying Sticky AMP!!

হেফাজতে ইসলামের বিক্ষোভ শুক্রবার

মিরপুরে জামিয়া হুসাইনিয়া আরজাবাদ মাদ্রাসা মিলনায়তনে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতারা বৈঠক করেন। ঢাকা, ৬ ডিসেম্বর

দেশের শান্তিপ্রিয় আলেম সমাজের সঙ্গে অন্যায়ভাবে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে বলে অভিযোগ তুলেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সংগঠনটির নেতারা বলেছেন, মাওলানা মামুনুল হকসহ অনেক আলেমকে বিনা অপরাধে এখনো কারাবন্দী করে রাখা হয়েছে। যাঁরা জামিনে মুক্তি পেয়েছেন, তাঁদের প্রতিনিয়ত এক আদালত থেকে আরেক আদালতে হাজিরার জন্য ঘুরপাক খেতে হচ্ছে।

আজ বুধবার সকালে রাজধানীর মিরপুরে জামিয়া হুসাইনিয়া আরজাবাদ মাদ্রাসা মিলনায়তনে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় দায়িত্বশীলদের এক সভায় নেতারা এসব কথা বলেন।

সভায় শুক্রবার আসরের নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ করার সিদ্ধান্ত হয়। কারাবন্দী আলেমদের মুক্তি, হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের নামে করা সব মিথ্যা মামলা প্রত্যাহার এবং শিক্ষাব্যবস্থায় ইসলামের সঙ্গে সাংঘর্ষিক বিষয়গুলো বাতিলের দাবিতে এ বিক্ষোভ সমাবেশের সিদ্ধান্ত হয়।

সভায় বলা হয়, দীর্ঘদিন ধরে মাওলানা মামুনুল হকসহ অনেক আলেমকে কারাবন্দী করে রাখা হয়েছে। সর্বজন শ্রদ্ধেয় আলেমদের ন্যূনতম সম্মান দেখানো হচ্ছে না। তাঁরা যতটুকু আইনি সহায়তা পাওয়ার অধিকার রাখেন, সে ক্ষেত্রেও অন্যায়ভাবে বৈষম্য করা হচ্ছে। আলেম সমাজের সাংবিধানিক অধিকার ও মানবাধিকার নির্মমভাবে হরণ করা হচ্ছে।

সভায় আলেমদের সঙ্গে হয়রানিমূলক আচরণ অতিসত্ত্বর বন্ধ করা, কারাবন্দী আলেমদের মুক্তি এবং ২০১৩ সাল থেকে এ পর্যন্ত হেফাজত নেতাদের বিরুদ্ধে করা সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। সংগঠনের নায়েবে আমির মাওলানা বাহাউদ্দীন জাকারিয়ার সভায় সভাপতিত্ব করেন।

সভায় কেন্দ্রীয় নেতা মাওলানা মাহফুজুল হক, মুহিউদ্দিন রাব্বানী, আবদুর রব ইউসুফী, নাজমুল হাসান কাসেমী, জুনাইদ আল হাবিব, মনজুরুল ইসলাম আফেন্দী, আজিজুল হক ইসলামাবাদী, ফজলুল করিম কাসেমী, মনির হোসাইন কাসেমী, আতাউল্লাহ আমিনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।