Thank you for trying Sticky AMP!!

মহিউদ্দিন বাচ্চু

চট্টগ্রামে নৌকার প্রার্থী মহিউদ্দিনের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রাম-১০ (খুলশী-ডবলমুরিং-পাহাড়তলী) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল বৃহস্পতিবার নির্বাচন কমিশনের উপসচিব (আইন) মো. আবদুছ সালামের সই করা এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

জানা গেছে  মহিউদ্দিন বাচ্চু তাঁর নির্বাচনী এলাকার সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মধ্যে অনুদানের চেক বিতরণ করেন, যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ লঙ্ঘন।

ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা ও চট্টগ্রাম-১০ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মোস্তফা কামাল প্রথম আলোকে বলেন, অভিযুক্ত প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের দায়ে আদালতে মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এর আগে মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে টাকা বিলির অভিযোগ করেছিলেন চট্টগ্রাম-১০ আসনের স্বতন্ত্র প্রার্থী মনজুর আলম।

সিটি করপোরেশনের ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫, ২৬—এই আটটি ওয়ার্ড নিয়ে চট্টগ্রাম-১০ আসন। এই আসনে ভোটার ৪ লাখ ৮৫ হাজার। এবার লড়ছেন ১০ জন প্রার্থী। ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়েছিলেন নৌকা প্রতীকের আফছারুল আমীন। পরের দুটি সংসদ নির্বাচনেও তিনি জয়ী হয়েছিলেন। আফছারুল আমীন মারা যাওয়ার পর এই আসনে ছয় মাস আগে উপনির্বাচনে জয়ী হন নৌকা প্রতীকের প্রার্থী মো. মহিউদ্দিন।

এর আগে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে নৌকার মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে গত রোববার ইসির নির্দেশে চট্টগাম আদালতে মামলা করেছিলেন বাঁশখালী নির্বাচন কর্মকর্তা হারুন মোল্লা। নির্বাচনী অনুসন্ধান কমিটি নিজস্ব অনুসন্ধানে মোস্তাফিজুরের বিরুদ্ধে সাংবাদিকদের গালাগাল ও মারধর করে মাটিতে ফেলে দেওয়া এবং প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগের সত্যতা পায়। পরে গত বুধবার আদালতে হাজির হয়ে জামিন নেন মোস্তাফিজুর রহমান চৌধুরী।