Thank you for trying Sticky AMP!!

লুটপাটের খেসারত দিচ্ছে দেশের মানুষ: সিপিবি

বিদ্যুৎ–সংকটসহ বিভিন্ন বিষয় নিয়ে বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) ঢাকা দক্ষিণ জেলা কমিটি। ঢাকা, ৯ জুন  

বিদ্যুৎ–সংকট, আর্থিক বিপর্যয় ও খাদ্যপণ্যের বাড়তি দামের এই সংকটের দায় দেশের জনগণের নয় বলে মনে করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা। তাঁরা বলেছেন, ক্ষমতাসীনদের লুটপাট, অর্থ পাচার ও দেশি-বিদেশি বৃহৎ গোষ্ঠীর সঙ্গে জনস্বার্থবিরোধী চুক্তির খেসারত দিচ্ছে দেশের মানুষ।

আজ শুক্রবার সিপিবি ঢাকা দক্ষিণের বিক্ষোভ সমাবেশে দলটির নেতারা এসব কথা বলেন। সমাবেশ থেকে সরকারের পদত্যাগ এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আন্দোলনে দেশবাসীকে শামিল হওয়ার আহ্বান জানানো হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে সিপিবি।

সিপিবি ঢাকা দক্ষিণ জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি জামসেদ আনোয়ার তপনের সভাপতিত্বে ও সম্পাদকমণ্ডলীর সদস্য আক্তার হোসেনের পরিচালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রুহিন হোসেন (প্রিন্স), কেন্দ্রীয় কমিটির সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, জেলা কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার, সম্পাদকমণ্ডলীর সদস্য সাইফুল ইসলাম সমীর, জেলা কমিটির সদস্য শংকর আচার্য্য প্রমুখ।

রুহিন হোসেন বলেন, চলমান দুঃশাসনের কবল থেকে বাঁচতে হলে জনগণের দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে সরকার হটাতে হবে। সরকার আবারও একটি প্রহসনের নির্বাচন করে ক্ষমতায় আসতে চায়।

নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবি সিপিবির সাধারণ সম্পাদকের। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি গুলিস্তানের জিরো পয়েন্ট, বায়তুল মোকাররম উত্তর গেট ঘুরে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।