Thank you for trying Sticky AMP!!

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

সাড়ে তিন মাস পর জামিনে মুক্তি পেলেন মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস গ্রেপ্তার হওয়ার সাড়ে তিন মাস পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন। আজ সোমবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে কেরানীগঞ্জে অবস্থিত ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনি।

এর আগে আজই ঢাকার রেলওয়ে থানার মামলায় এই বিএনপি নেতা জামিন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। এ নিয়ে গত ২৮ অক্টোবরের পর মির্জা আব্বাসের বিরুদ্ধে করা ১১টি মামলাতেই জামিন মঞ্জুর হয়।

মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন চৌধুরী রাতে প্রথম আলোকে বলেন, সব মামলায় জামিন পাওয়ার পর মির্জা আব্বাস কারাগার থেকে বের হয়েছেন।

২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের পর ৩১ অক্টোবর মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তাঁর বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় ছয়টি, রমনা থানায় চারটি এবং ঢাকা রেলওয়ে থানায় একটি মামলা হয় বলে আইনজীবী মহিউদ্দিন চৌধুরী জানান।

গত ২১ জানুয়ারি হাইকোর্ট এক আদেশে মির্জা আব্বাসের জামিন আবেদন গ্রহণ করে আইনানুযায়ী তা নিষ্পত্তি করতে বিচারিক আদালতকে নির্দেশ দেন। এর আগে গতকাল রোববার প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রাজধানীর রমনা থানায় করা মামলায় মির্জা আব্বাস জামিন পান।