Thank you for trying Sticky AMP!!

বরিশালে হামলার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ ইসলামী আন্দোলনের

আজ শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ-সমাবেশ করে ইসলামী আন্দোলন।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী দলের জ্যেষ্ঠ নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমের ওপর হামলার প্রতিবাদে এবং প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগের দাবিতে ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটির নেতারা বলেছেন, সিইসির অধীনে দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

আজ শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে এই বিক্ষোভ-সমাবেশ হয়। বিক্ষোভের আগে সমাবেশে ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী প্রধান অতিথির বক্তব্য দেন। মোসাদ্দেক বিল্লাহ হামলার শিকার ফয়জুল করিমের বড় ভাই।

সমাবেশে মোসাদ্দেক বিল্লাহ বরিশাল সিটি নির্বাচন সম্পর্কে বলেন, ‘সিইসির পরীক্ষা নেওয়া হয়ে গেছে। তাঁকে দ্রুত পদত্যাগ করতে হবে। সিইসি এবং এই সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই।’

সমাবেশে মোসাদ্দেক বিল্লাহ আগামীকাল শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন। এরপর রোববার সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি দেবে ইসলামী আন্দোলন।

ইসলামী আন্দোলনের মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, বরিশালে হাতপাখার মেয়র প্রার্থী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমের ওপর সরকারদলীয় লোকজনের হামলা প্রমাণ করে সরকারের জনসমর্থন শূন্যের কোটায়।

দলের প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আকন বলেন, ‘বর্তমান সিইসি আওয়ামী লীগের তাঁবেদার। সিইসি কীভাবে বলতে পারল, উনি (ফয়জুল করিম) কি ইন্তেকাল করেছেন? তাহলে তারা কি ফয়জুল করিমের লাশ কামনা করেছিলেন? এই দলবাজদের একমুহূর্তও ইসিতে থাকার অধিকার নেই।’

দলের জ্যেষ্ঠ নেতা ফয়জুল করিমের ওপর বরিশালে হামলার ঘটনায় যেসব দল সহমর্মিতা প্রকাশ করেছে, তাদের আন্তরিক ধন্যবাদ জানান দলের যুগ্ম মহাসচিব ও গাজীপুর সিটি নির্বাচনে মেয়র প্রার্থী গাজী আতাউর রহমান। তিনি বলেন, এই জালিম ও অবৈধ সরকারকে যত তাড়াতাড়ি পদত্যাগে বাধ্য করা যাবে, ততই জনগণের কল্যাণ হবে।

সমাবেশ শেষে একটি বড় মিছিল বায়তুল মোকাররম থেকে বের হয়ে পুরানা পল্টন, বিজয়নগর হয়ে নাইটিঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে হাজারো নেতা-কর্মী অংশ নেন।