Thank you for trying Sticky AMP!!

কার সঙ্গে বক্সিং খেলছেন টেন্ডুলকার?

ইমরানের সঙ্গে শচীন। ছবি : ইরফান পাঠানের টুইটার পেজ
>

সেদিন নিরাপদ সড়ক ওয়ার্ল্ড সিরিজে মাঠে নেমেছিলেন শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারার মতো কিংবদন্তিরা। ম্যাচ শেষে সাবেক সতীর্থ ইরফান পাঠানের ছেলে ইমরান পাঠানের সঙ্গে কিছু সময় কাটিয়েছেন টেন্ডুলকার

সেদিন পাঁড় ক্রিকেট ভক্তরা নস্টালজিক হয়ে গিয়েছিলেন।

নিরাপদ সড়ক ওয়ার্ল্ড সিরিজকে সেসব ভক্তরা যে কত যে ধন্যবাদ দিয়েছে, তাঁর হয়তো কোনো ইয়ত্তা নেই। এই সিরিজের কল্যাণেই আবারও শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারার মতো কিংবদন্তিদের মাঠে দেখা গেল যে!

ম্যাচের শেষে সাবেক ভারতীয় তারকা ইরফান পাঠানের বাচ্চা ছেলে ইমরান পাঠানের সঙ্গে বেশ কিছু আনন্দময় মুহূর্ত কাটিয়েছেন টেন্ডুলকার। সেই মুহূর্তগুলোকে ভিডিওতে বন্দী করে ইরফান নিজেই তাঁর টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন। ভিডিওতে দেখা গেছে, ইমরানের সঙ্গে মজা করছেন টেন্ডুলকার। দুজনের মধ্যে কে লম্বা, সেটা মাপার চেষ্টা করছেন। ইমরান যথেষ্ট মজা পাচ্ছে তাতে। এতই মজা পেয়েছে, যে হুট করে টেন্ডুলকারের হাতে একটা ঘুষি মেরে বসল সে! ইমরানের উচ্ছ্বাস দেখে টেন্ডুলকারও তাঁর সঙ্গে বক্সিং খেলা শুরু করলেন!

ভিডিওতে ক্যাপশন হিসেবে ইরফান পাঠান লিখেছেন, ‘ইমরান বোঝেনি ও কী করছে। ও বুঝবে যখন বড় হবে। শচীন পাজির (দাদা/ভাই) এর সঙ্গে বক্সিং!’

সে ভিডিওকে আবার রিটুইটও করেছেন টেন্ডুলকার। সঙ্গে লিখেছেন, ‘বাচ্চাদের সঙ্গে সময় কাটাতে সব সময় ভালো লাগে। তোমার পেশিগুলো একদিন অবশ্যই তোমার বাবা ও আমার চেয়ে শক্তিশালী ও বড় হবে ইমরান!’

তবে এ সবকিছুর আগে দুজনই মাঠে নেমেছিলেন নিরাপদ সড়ক ওয়ার্ল্ড সিরিজ প্রদর্শনী টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলতে। ব্রায়ান লারার নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডসদের বিপক্ষে ৭ উইকেটের জয় তুলে নিয়েছিল টেন্ডুলকারের ভারত লিজেন্ডস।

২০ ওভারের এ ম্যাচে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৫০ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস। ভারতের ইনিংসে আবারও জুটি বেঁধে ওপেন করতে দেখা গেছে অন্যতম সেরা ওপেনিং জুটি টেন্ডুলকার ও বীরেন্দর শেবাগকে। ১১তম ওভারে দুজন বিচ্ছিন্ন হওয়ার আগে তুলেছেন ৮৩ রান। ১১ চারে ৫৭ বলে ৭৪ রান করা শেবাগ ম্যাচ সেরা। ২৯ বলে ৩৬ রান করে আউট হন টেন্ডুলকার। তাঁর এ দলে আরও ছিলেন মোহাম্মদ কাইফ, যুবরাজ সিং, ইরফান পাঠান, জহির খানরা।

লারা ব্যাটিংয়ে নেমে ১৫ বলে ১৭ রান করে আউট হন। তাঁকে তুলে নেন পাঠান। ৪১ বলে ৬১ রান করে আউট হন শিবনারায়ন চন্দরপল। লারার দলে খেলেছেন কার্ল হুপার, রিডলি জ্যাকবস, পেদ্রো কলিন্স, টিনো বেস্ট, ড্যারেন গঙ্গারা। স্পিনার সুলেমান বেনকে টেন্ডুলকার টানা তিন বলে তিন চার মারলে ওয়াংখেড়ে ‘শচীন, শচীন’ রব ওঠে। এ যেন সেই পুরোনো দিনগুলোর মতো! ডাউন দ্য উইকেট, ড্রাইভ, কাট, পুল ও আপারকাটে নিজেদের ফেলে আসা সময়কে মনে করিয়ে দেন শেবাগ-টেন্ডুলকার জুটি।