Thank you for trying Sticky AMP!!

আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে প্রায় ৩ হাজার রানের মালিক ভারতের ওপেনার রোহিত শর্মা

ট্রফি না জিতলে রান–সেঞ্চুরির মূল্য নেই, রোহিতের উপলব্ধি

হাতে আছে দুটি ম্যাচ। সেমিফাইনালে উঠতে হলে দুটি ম্যাচ অবশ্যই জিততে হবে ভারতকে। এরপর তাকিয়ে থাকতে হবে আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের দিকে। সেই ম্যাচ আফগানরা জিতলেই একমাত্র আশা সেমিফাইনালে ওঠার আশা থাকবে ভারতের। এমন একটি সমীকরণ নিয়েই ভারত আজ খেলতে নামছে স্কটল্যান্ডের বিপক্ষে।

দলের জন্য মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে ভারতের ওপেনার রোহিত শর্মা একটা উপলব্ধির কথা বলেছেন। এই যে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এত রান তাঁর, চারটি সেঞ্চুরি আর ২৩টি ফিফটি; এসব দিয়ে কী হবে, যদি বিশ্বকাপই না জেতে দল!

এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনারে যেতে হলে অনেক হিসেব মিলতে হবে ভারতের

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের শুরুটা হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে হার দিয়ে। নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে খাদের কিনারায় চলে যায় বিরাট কোহলির দল। প্রথম দুই ম্যাচে রোহিত করেছেন ১৪ রান (০‍+১৪)। তবে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে ৪৭ বলে ৭৪ রানের অসাধারণ ইনিংস খেলে ছন্দে ফিরেছেন রোহিত। ভারতও ২০ ওভারে ২ উইকেটে করেছে ২১০ রান। ম্যাচটি ৬৬ রানে জিতে তারা বাঁচিয়ে রেখেছে সেমিফাইনালের আশা।

স্কটল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচেও জ্বলে উঠতে চাইবেন ভারতের ব্যাটসম্যানরা। সেমিফাইনালে উঠতে হলে বড় ব্যবধানে জিতে রান রেটটাও যে বাড়িয়ে রাখতে হবে। ভারত, আফগানিস্তান ও নিউজিল্যান্ডের পয়েন্ট সমান হয়ে গেলে যে রান রেটের হিসেবেই সেমিফাইনালে উঠবে তিন দলের একটি।

আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে চারটি সেঞ্চুরি রোহিতের

হিসেবটা যখন এমন, স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৯৫২ রান করা রোহিত বলেছেন, ‘আপনি যদি ট্রফি না জেতেন, এত রান আর সেঞ্চুরি করে কী হবে। সত্যি বলতে কী ট্রফি না জিতলে এসব আসলে অর্থহীন!’