Thank you for trying Sticky AMP!!

ডি ভিলিয়ার্সের বিদায়ে যা বলেছেন কোহলি

আগামী বছর থেকে বেঙ্গালুরুর জার্সিতে আর একসঙ্গে দেখা যাবে না কোহলি ও ভিলিয়ার্সকে। ছবি এএফপি

‘ফিরে এসো মিস্টার ৩৬০ ডিগ্রি’, ডি ভিলিয়ার্সের আকস্মিক অবসরের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ছেয়ে গিয়েছে এমন আহ্বানে। ৩৪ বছর বয়সেও ফর্মের তুঙ্গে থাকা এমন মারকুটে ব্যাটসম্যানকে কেই-বা হারাতে চাইয়!

২৩ মে ভিলিয়ার্সের অবসর ঘোষণার পর এখনো ক্রিকেট বিশ্বে আর্তনাদ চলছে। সমর্থকেরা তো সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের আহাজারি জানাচ্ছেই। সাবেক ও বর্তমান ক্রিকেটারদের পক্ষ থেকেও আসছে সিদ্ধান্ত বদলানোর আহ্বান। এ ক্ষেত্রে অনেকেই অনেকভাবে সম্বোধন করেছেন তাঁদের প্রিয় এবিকে। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি তো বিদায় বার্তায় দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যানকে সম্বোধন করেছেন ‘ভাই’ হিসেবে।

আট মৌসুম ধরে কোহলির সঙ্গে আইপিএলে একই দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলছেন ভিলিয়ার্স। ফলে তাদের মধ্যে সম্পর্কটা গড়ে উঠেছে চমৎকার। কিন্তু অবসরের ঘোষণা অনুযায়ী আগামী মৌসুম থেকে হয়তো আর আইপিএলে পা পরবে না ভিলিয়ার্সের। ফলে দীর্ঘদিনের সহযোদ্ধা হারানোর কষ্টটা পোড়াচ্ছে বেঙ্গালুরু অধিনায়ক কোহলিকে। ভিলিয়ার্সের লম্বা ক্যারিয়ারের প্রতি সম্মান জানিয়ে বিদায়ী টুইট করেছেন তিনি, ‘ভাই তুমি যা কিছু করেছ, সবকিছুর জন্যই শুভকামনা। আন্তর্জাতিক ক্রিকেটে তোমার যুগে তুমি ব্যাটিং করার ধরনটাই বদলে দিয়েছ। তোমার ও তোমার পরিবারের আগামী সুন্দর দিনগুলোর জন্য শুভ কামনা।’