Thank you for trying Sticky AMP!!

রশিদ খানের আফগানিস্তান দলে যোগ দিয়েছেন ইউনিস খান

পশতু ভাষায় ইউনিস খানকে স্বাগত জানালেন রশিদ

‘পাখাইর রাঘলে’—পশতু ভাষায় কথাটার অর্থ হচ্ছে ‘স্বাগতম’। রশিদ খান টুইটে ‘পাখাইর রাঘলে’ শব্দটা ব্যবহার করে স্বাগত জানিয়েছেন ইউনিস খানকে। পাকিস্তান কিংবদন্তি সম্প্রতি আফগানিস্তান ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ পেয়েছেন। তাঁকে স্বাগত জানিয়ে রশিদের আশাবাদ, ইউনিসের কাছ থেকে অনেক কিছুই শিখতে পারবেন তাঁরা।

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইউনিস খান টেস্টে ১০ হাজার আর ওয়ানডেতে ৭ হাজার রান করেছেন। ব্যাটিংয়ে পরামর্শক হিসেবে তাঁর চেয়ে যোগ্যতম আর কেই–বা হতে পারেন। পাকিস্তান ক্রিকেট দলেরও ব্যাটিং কোচ হিসেবে বেশ কিছুদিন কাজ করার অভিজ্ঞতা আছে ইউনিসের। আফগানিস্তান দলের সঙ্গে তিনি সংযুক্ত আরব আমিরাতে তাদের অনুশীলন ক্যাম্পে কাজ করবেন।

ইউনিস খান

ইউনিস খানের সঙ্গে আফগানিস্তান দলের সঙ্গে কাজ করবেন পাকিস্তানের সাবেক পেসার উমর গুলও। ইউনিসের আগেই অবশ্য নিয়োগ পেয়েছেন গুল। দুজনেই পশতুভাষী হওয়ায় আফগানিস্তান ক্রিকেট দলের সঙ্গে কাজ করাটা তাঁদের জন্য সহজ হবে।

ইউনিস খান নিজেও আফগানিস্তানের সঙ্গে কাজ করতে মুখিয়ে ছিলেন বলে জানিয়েছেন টুইটে, ‘অনেক দিন ধরেই আফগানিস্তান ক্রিকেট দলের সঙ্গে কাজ করার ইচ্ছা ছিল। ২০১১ সালে যখন আমি পুরোদস্তুর আন্তর্জাতিক ক্রিকেটার, তখনই এ ব্যাপারে কথাবার্তা হয়েছিল। এখন আরব আমিরাতের অনুশীলন ক্যাম্প আমার জন্য দারুণ সুযোগ বয়ে এনেছে। আমি আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে কাজ করতে পারব, তাদের নতুন প্রতিভাবানদেরও দেখাশোনা করতে পারব।’