Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ সফরের জন্য টি–টোয়েন্টি দল ঘোষণা করল পাকিস্তান

বাংলাদেশ সফরের জন্য টি–টোয়েন্টি দল দিল পাকিস্তান

মোহাম্মদ হাফিজ বাংলাদেশে আসবেন না আগেই জানিয়েছিলেন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের বাকি সদস্যরা আসছেন এ সফরে। হাফিজের জায়গায় ইফতিখার আহমেদকে অন্তর্ভুক্ত করে বাংলাদেশ সফরের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

হাফিজ প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিমকে অনুরোধ জানিয়েছিলেন বাংলাদেশ সফরে তাঁকে বিবেচনা না করতে। তাঁর বদলে তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়ার কথা বলেছিলেন। বাংলাদেশ সফরের টি-টোয়েন্টিতে ইফতিখার ছাড়াও থাকছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলের দুই রিজার্ভ ক্রিকেটার—হায়দার আলী ও খুশদিল শাহ।

পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ অধিনায়ক), শোয়েব মালিক, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শাহনাওয়াজ দাহানি, উসমান কাদির
মোহাম্মদ হাফিজ থাকছেন না বাংলাদেশ সফরে

বাংলাদেশ সফরে তিনটি টি-টোয়েন্টি ছাড়াও চট্টগ্রাম ও ঢাকায় দুটি টেস্ট খেলবে পাকিস্তান। টি-টোয়েন্টি তিনটি অনুষ্ঠিত হবে ১৯, ২০ ও ২২ নভেম্বর। প্রথম টেস্ট চট্টগ্রামে ২৬ থেকে ৩০ ডিসেম্বর। ঢাকায় সিরিজের শেষ টেস্ট ৪ থেকে ৮ ডিসেম্বর। পিসিবি জানিয়েছে, টেস্ট দল ঘোষণা করা হবে পরে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে কাজ করা পাকিস্তান দলের প্রায় সব সাপোর্ট স্টাফই বাংলাদেশে আসবেন। তবে ব্যাটিং পরামর্শক অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ম্যাথু হেইডেন এ সফরে থাকছেন না অন্য ব্যস্ততায়।