Thank you for trying Sticky AMP!!

বাড়ি ফিরতে হচ্ছে চট্টগ্রাম টেস্টের ম্যাচ রেফারি বুনকে

মায়ের মৃত্যু সংবাদে ফিরে যাচ্ছেন ডেভিড বুনকে। ছবি: প্রথম আলো

খবরটা শোনার পরই হাউমাউ করে কেঁদেছেন। ডেভিড বুনের মন আর টিকছে না। কখন বাড়ি ফিরবেন, সেই চিন্তা ঘুরপাক খাচ্ছে তাঁর মাথায়। সাবেক এই অস্ট্রেলিয়ান ওপেনারের মা মারা গেছেন আজ। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের ম্যাচ রেফারি বুনকে তাই আকস্মিক বাড়ি ফিরতে হচ্ছে। তাঁর জায়গায় চট্টগ্রাম টেস্টটা চালিয়ে নেবেন বাংলাদেশের ম্যাচ রেফারি আখতার আহমেদ। পরে যোগ দেবেন আইসিসির আরেক ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট।

বুনের মা লেসলি বুন মারা গেছেন হোবার্টে, তাঁর বয়স হয়েছিল ৮৬। আম্পায়ারদের একটি সূত্রে জানা গেল, মায়ের মৃত্যুর সংবাদ শোনার পরই ভীষণ ভেঙে পড়েছেন ম্যাচ রেফারি। তিনি আগামীকাল শুক্রবারই ফিরে যেতে চেয়েছিলেন। কিন্তু কাঙ্ক্ষিত এয়ারলাইনসের টিকিট পেতে দেরি হওয়ায় রওনা দেবেন পরশু শনিবার দুপুরে। কালও তাই থাকতে হচ্ছে চট্টগ্রামে।

চট্টগ্রাম টেস্টের টস কয়েন তোলার সময় বুন, আজ সকালে জহুর আহেমদ চৌধুরী স্টেডিয়ামে। ছবি: প্রথম আলো

পরশু থেকে চট্টগ্রাম টেস্টের ম্যাচ রেফারির কাজটা চালিয়ে নেবেন আখতার আহমেদ। বাংলাদেশে যে দুজন আইসিরি প্যানেল ম্যাচ রেফারি আছেন, একজন হচ্ছেন আখতার আহমেদ। অরেকজন নিয়ামুর রশিদ। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে নিয়মিতই ম্যাচে পরিচালনা করেন আখতার। হুট করে নতুন কোনো ম্যাচ রেফারি পাঠাতে সময় লেগে যাবে বলে বাংলাদেশের একজনকে আপৎকালীন কাজটা চালিয়ে নেওয়ার দায়িত্ব দিয়েছে আইসিসি। ২৮ নভেম্বর আসার কথা আইসিসির আরেক ম্যাচ রেফারি পাইক্রফটের। তিনি শুরু করবেন মিরপুর টেস্ট থেকে।

বুনের মায়ের মৃত্যুর খবরে শোক জানিয়েছে বিসিবি। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম জানিয়েছেন, শুক্রবার দিনের খেলা শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হবে।