Thank you for trying Sticky AMP!!

বিসিবি সভাপতির পদত্যাগ চান শোয়েব

পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। ছবি: শোয়েব আখতারের ইউটিউব চ্যানেল থেকে নেওয়া

শঙ্কার মেঘ কেটেছে পরশু রাতেই। ধর্মঘট থেকে ফিরছেন বাংলাদেশের ক্রিকেটাররা। তার আগে তিনটি দিন কী অনিশ্চয়তার মধ্য দিয়েই না কাটল! কী হয়, কী হয় একটা দুশ্চিন্তা। পরশু সেই অচলাবস্থার মধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতির তুমুল সমালোচনা করেছেন শোয়েব আখতার। পাকিস্তানের কিংবদন্তি এ ফাস্ট বোলার পদত্যাগই চেয়েছেন বিসিবি সভাপতির।

১১ দফা দাবি জানিয়ে এর আগে ধর্মঘটের ডাক দিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দল ও প্রথম শ্রেণির ক্রিকেটাররা। এসব দাবিদাওয়ার মধ্যে ঘরোয়া ক্রিকেটের কাঠামো সংস্কার করা থেকে পারিশ্রমিক নিয়েও বেশ কিছু ইস্যু ছিল। দাবি না মানা পর্যন্ত ধর্মঘটের ডাক দিয়েছিলেন ক্রিকেটাররা। পরশু ক্রিকেটারদের সংবাদ সম্মেলনে আরও দুটি দাবি যোগ করা হয়। কিন্তু সেদিনই রাতে ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসেন ক্রিকেটাররা। তাঁদের বেশির ভাগ দাবিই মেনে নেয় বিসিবি। এরপরই ধর্মঘট থেকে ক্রিকেটে ফেরার কথা জানান সাকিব-তামিমরা।

পরশু বাংলাদেশের ক্রিকেটে এই শোরগোল চলার মধ্যে ইউটিউবে একটি ভিডিও পোস্ট করেন শোয়েব। এ ভিডিওতে বিসিবি সভাপতি নাজমুল হাসানকে পদত্যাগ করতে বলেন তিনি। এর পেছনে কারণও ব্যাখ্যা করেন ক্রিকেট ইতিহাসে সর্বকালের অন্যতম দ্রুতগতির এ পেসার, ‘এই (বিসিবি সভাপতি) লোকটাকে নিয়ে কিছুই বলা যায় না, অনিয়ন্ত্রিত। বাংলাদেশ ক্রিকেটকে নেতৃত্ব দিতে এ পদের জন্য যোগ্য ব্যক্তি তিনি নন।’ শোয়েব এরপর বলেন, ‘বাংলাদেশে আমার অনেক বন্ধু আছে। তারা আমাকে অনেক ভালোবাসে। মুশফিক, মোস্তাফিজ, তামিম, সাকিবের মতো নেতৃত্ব থেকে সবাই সভাপতির পদত্যাগ চায়। তাঁর পদত্যাগ করা দরকার।’

ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ায় এখন আর কোনো সংকট নেই। আজ থেকে শুরু হবে ভারত সফরের অনুশীলন ক্যাম্প। নভেম্বরে ভারত সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন ক্রিকেটাররা।

বিসিবি সভাপতির পদত্যাগ চাওয়ার ভিডিও লিংক: