Thank you for trying Sticky AMP!!

আফগানিস্তানকে কাল উড়িয়ে দিয়েছে বিরাট কোহলির ভারত

ভারত ম্যাচ কিনেছে, পাকিস্তানি অভিনেত্রীর অভিযোগ

সেমিফাইনালে খেলতে হলে সুপার টুয়েলভের শেষ তিনটি ম্যাচ জিততেই হবে, এরপর তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলোর ফলের দিকে—এমন সমীকরণ নিয়েই গতকাল আফগানিস্তানের বিপক্ষে খেলতে নেমেছিল ভারত। গুরুত্বপূর্ণ সেই ম্যাচে আফগানদের ৬৬ রানে হারিয়ে সেমিফাইনালে ওঠার পথে হিসাবের প্রথম ধাপটা ভালোভাবেই পেরিয়েছে বিরাট কোহলির দল। কিন্তু এ জয় নিয়ে আঙুল তুলেছেন পাকিস্তানের অভিনেত্রী সেহার শিনওয়ারি।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে কাল ছন্দে ফিরেছেন রোহিত শর্মা

পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে নিজেদের প্রথম দুটি ম্যাচ হেরে যাওয়া ভারত কাল উড়িয়ে দিয়েছে আফগানিস্তানকে। গতকালের আগপর্যন্ত এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিজেদের প্রথম দুই ম্যাচে ভারতের স্কোর ছিল ১৫১ ও ১১০ রান। তবে আফগানিস্তানের বিপক্ষে ছন্দ ফিরে পেয়েছেন ভারতের ব্যাটসম্যানরা। টস হেরে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ২১০ রান করেছে ভারত।

আগের দুই ম্যাচ মিলিয়ে ১৪ রান করা ওপেনার রোহিত শর্মা কাল ৪৭ বলে করেছেন ম্যাচ সর্বোচ্চ ৭৪ রান। আগের দুই ম্যাচ মিলিয়ে ২১ রান করেছিলেন ভারতের আরেক ওপেনার লোকেশ রাহুল। কাল ৪৮ বলে ৬৯ রান করেছেন তিনি। এরপর ইনিংসের শেষের দিকে ঝড় তুলেছেন ঋষভ পন্ত ও হার্দিক পান্ডিয়া। দুজনেই খেলেছেন ১৩টি করে বল। পন্ত করেছেন ২৭ রান, পান্ডিয়া ৩৫।

এরপর বল হাতে দুর্দান্ত ছিলেন বুমরা–শামি–অশ্বিনরা। আফগানিস্তানকে ২০ ওভারে ৭ উইকেটে ১৪৪ রানে আটকে রাখতে মোহাম্মদ শামি ৩২ রানে নিয়েছেন ২ উইকেট। রবিচন্দ্রন অশ্বিন ২ উইকেট নিতে ৪ ওভারে দিয়েছেন ১৪ রান। একটি করে উইকেট নিয়েছেন বুমরা ও রবীন্দ্র জাদেজা।

আফগানিস্তানের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় ভারতের অধিনায়ক বিরাট কোহলি

ম্যাচ শেষ হতে না হতেই ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া টুইট করেছিলেন, ‘ভারত ভারতের মতো খেলেছে।’ কিন্তু ভারতের এই দুর্দান্ত পারফরম্যান্সে কালি লেপার মতো একটি কাজ করেছেন পাকিস্তানের অভিনেত্রী শিনওয়ারি। আকাশ চোপড়ার টুইটের জবাবে তিনি লিখেছেন, ‘বিসিসিআই ভালো একটি ম্যাচ কিনে নিয়েছে।’ আকাশ চোপড়া একটু পরই এর জবাব দিয়েছেন এভাবে, ‘যাদের ভাবনাচিন্তার সীমানা অনেক ছোট, তাদের মুখটা বন্ধ রাখাই ভালো।’