Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

লাহোর কালান্দার্স নয়, সাকিবের পছন্দ মোহামেডান

লাহোর কালান্দার্সের হয়ে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) নয়, মোহামেডানের হয়ে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে খেলতে চান সাকিব আল হাসান। আজ মোহামেডানের ক্লাব কর্মকর্তাদের মাধ্যমে নিজের এই ইচ্ছার কথা বিসিবিকে লিখিতভাবে জানিয়েছেন সাকিব।

বদলি ড্রাফটে পিএসএলের ষষ্ঠ আসরে খেলার সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের তিন ক্রিকেটার সাকিব, মাহমুদউল্লাহ ও লিটন দাস। সাকিবকে নেয় লাহোর কালান্দার্স, মাহমুদউল্লাহকে মুলতান সুলতানস ও লিটনকে করাচি কিংস। করোনার কারণে বন্ধ হয়ে যাওয়া পিএসএল আবার শুরু হওয়ার কথা জুনের শুরুর দিকে।

এদিকে সব ঠিক থাকলে টি–টোয়েন্টি সংস্করণের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ শুরু হওয়ার কথা ৩১ মে থেকে। সাকিব সিদ্ধান্ত নিয়েছেন পিএসএলে না খেলে ঢাকা প্রিমিয়ার লিগে খেলবেন মোহামেডানের হয়ে।

আইসিসির বহিষ্কারাদেশ থাকায় সাকিব গত লিগে খেলেননি।

মোহামেডানের পক্ষ থেকে কাল এ–সংক্রান্ত একটি চিঠিও জমা দেওয়া হয়েছে সিসিডিএমে। মোহামেডান কর্মকর্তা তরিকুল ইসলাম বলেছেন, ‘সাকিবের স্বাক্ষরিত একটা চিঠি আমরা আজ সিসিডিএমে জমা দিয়েছি। চিঠিতে সাকিব লিখেছে তিনি আমাদের হয়ে প্রিমিয়ার লিগে খেলতে আগ্রহী।’ সাকিবও প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসের কারণে ২০২০ সালের ১৯ মার্চ স্থগিত হয়ে যায় প্রিমিয়ার লিগ। ২০১৯–২০ মৌসুমের সেই লিগই এবার নতুন করে হবে টি–টোয়েন্টি সংস্করণে।

আইসিসির বহিষ্কারাদেশ থাকায় সাকিব গত লিগে খেলেননি। এখন তাই স্বাধীন খেলোয়াড় হিসেবে এবার খেলতে পারবেন পছন্দের যেকোনো দলে। মোহামেডান কর্মকর্তাদের আশা, বিসিবি শিগগিরই সাকিবকে তাদের হয়ে লিগে খেলার অনুমতি দিবে।

সাকিবের মতো মাহমুদউল্লাহ ও লিটনেরও পিএসএলে খেলার সম্ভাবনা কম। ওই সময়ে ঢাকা প্রিমিয়ার লিগ চললে স্বাভাবিকভাবেই তাঁদের ছাড়তে চাইবে না ক্লাবগুলো।