Thank you for trying Sticky AMP!!

সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান

আইপিএলে না খেলা প্রসঙ্গে সাকিব বললেন, ‘ফ্যামিলি ইমার্জেন্সি’

আইপিএলের এ মৌসুম থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কারণ হিসেবে ‘ফ্যামিলি ইমার্জেন্সি’ বা জরুরি পারিবারিক কারণের কথা বলেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এ মৌসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা ছিল এ অলরাউন্ডারের।

বিসিবির কাছ থেকে সাকিবের আইপিএলের অনাপত্তিপত্র (এনওসি) পাওয়া নিয়ে আলোচনা ছিল বেশ কিছুদিন ধরেই। আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের আগেই সাকিব ও লিটন দাস চলে যাবেন কি না, এমন আলোচনাও ছিল। তবে এর মধ্যেই জানা যায়, এবার খেলতেই যাচ্ছেন না সাকিব।

Also Read: তবে কি সাকিবের আইপিএল ক্যারিয়ার শেষ

এমনিতে আয়ারল্যান্ডের বিপক্ষে সদ্যসমাপ্ত টেস্টের পর আগামী মে মাসে ইংল্যান্ডে একই দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও খেলার কথা ছিল সাকিবের। ফলে মাঝের সময়টুকুতেই শুধু কলকাতার হয়ে খেলতে পারতেন তিনি।

প্রিমিয়ার লিগে খেলবেন কি না নিশ্চিত করেননি সাকিব

তবে প্রথম আলোকে একটি সূত্র জানায়, যেহেতু টুর্নামেন্টের অনেকটা সময় কলকাতা নাইট রাইডার্স সাকিবকে দলে পাবে না, সাকিবের পরিবর্তে অন্য কোনো বিদেশি ক্রিকেটারকে দলে নিতে চায় তারা। কলকাতার সে অনুরোধই নাকি সাকিব রেখেছেন। পরে জেসন রয়কে নেওয়ার ঘোষণাও দেয় কলকাতা।

আজ অবশ্য আইপিএল খেলতে না যাওয়ার ভিন্ন একটি কারণের কথাই সাকিব বললেন আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট শেষ হওয়ার পর সংবাদ সম্মেলনে।

আইপিএলে না যেতে পেরে মন খারাপ হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি হাসতে হাসতে বলেন, ‘নাহ । অবশ্যই ভালো একটা সুযোগ ছিল। বিশ্বকাপের বছর, ভারতে (বিশ্বকাপ) খেলা। যদি যেতে পারতাম, তাহলে ভালো লাগত। কিন্তু যেহেতু ফ্যামিলি ইমার্জেন্সি তো ফ্যামিলি ইমার্জেন্সি।’

না খেলার প্রস্তাবটি কার দিক থেকে এসেছে, এমন প্রশ্ন শেষ হওয়ার আগেই শুধু দুটি শব্দই উল্লেখ করেছেন সাকিব—‘ফ্যামিলি ইমার্জেন্সি।’

পরে বিসিবি সভাপতি নাজমুল হাসান এক সংবাদ সম্মেলনে সাকিব ও লিটনের আইপিএল খেলা প্রসঙ্গে বলেন, ‘আমরা কোনো সুযোগ নিতে চাই না। টেস্টের অধিনায়ক, সহ-অধিনায়ক দুজনকেই ছেড়ে দেব? (ওদের) খেলাবে? না খেলার চেয়ে দেশের জন্য খেলা ভালো না?’

Also Read: সাকিব কেন এত কম বোলিং করছেন?

আইপিএলে খেলছেন না বলে সাকিবের ঢাকা প্রিমিয়ার লিগে খেলার সম্ভাবনাও তৈরি হয়েছে। এবার মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে লিগে খেলছেন তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর একমাত্র টেস্টের আগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে একটি ম্যাচ খেলেন বিকেএসপিতে। যদিও ম্যাচ শেষের আগেই একটি অনুষ্ঠানে যোগ দিতে হেলিকপ্টারে করে ঢাকা ফেরেন তিনি।

প্রিমিয়ার লিগে খেলবেন কি না, এমন প্রশ্নেরও সরাসরি জবাব দেননি তিনি আজ, ‘সেটা সময়ই বলে দেবে। দেখি।’

Also Read: আইসিসির মার্চ মাসের সেরার মনোনয়নে সাকিব