Thank you for trying Sticky AMP!!

ঢাকার আহসান মঞ্জিলে বিপিএলের ট্রফি

এক বছর পরও বিপিএলের প্রাইজমানি একই

ফাইনালের আগের দিন বিপিএলের দশম আসরের প্রাইজমানি ঘোষণা করেছে বিসিবি। তবে যে কটি শ্রেণিতে প্রাইজমানি দেওয়া হবে, সেগুলো গত মৌসুমের সমানই।

চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল—টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পাশাপাশি সেরা ফিল্ডার, সর্বোচ্চ রান ও উইকেটসংগ্রাহক এবং ফাইনালের ম্যাচসেরার প্রাইজমানি ঘোষণা করা হয়েছে।

আগামীকাল সন্ধ্যা সাড়ে ছয়টায় মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে বিপিএলের দশম আসরের ফাইনাল। সেখানে তিনবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানসের মুখোমুখি হবে চতুর্থবার ফাইনালে ওঠা ফরচুন বরিশাল। গত আসরে সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে শিরোপা জিতেছিল কুমিল্লা।

১ মার্চ ফাইনালে মুখোমুখি হবে কুমিল্লা ও বরিশাল

গত মৌসুমের মতোই চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা, রানার্সআপ দলের ভাগে যাবে ১ কোটি টাকা। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় পাবেন ১০ লাখ টাকা। ফাইনালের ম্যাচসেরা, সর্বোচ্চ রানসংগ্রাহক ও উইকেটশিকারির প্রত্যেকে পাবেন ৫ লাখ টাকা করে। এ ছাড়া সেরা ফিল্ডারকে দেওয়া হবে ৩ লাখ টাকার প্রাইজমানি।

Also Read: বিপিএল: বরিশালের মিরাজ শুধু ‘বরিশাইল্যা’ নয়

বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ চারবার টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের রেকর্ড সাকিব আল হাসানের। তিনি ছাড়া বাংলাদেশি হিসেবে এ পুরস্কার জিতেছেন দুজন—মাহমুদউল্লাহ ও নাজমুল হোসেন। ফাইনালে কোনো খেলোয়াড়ই অবশ্য একাধিকবার ম্যাচসেরা হতে পারেননি।

বরিশাল অধিনায়ক তামিম ইকবালের সে রেকর্ড ভাঙার সুযোগ থাকছে। ২০১৯ সালের ফাইনালে সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছিলেন তখন কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে খেলা তামিম। সে সুযোগ আছে কুমিল্লার সুনীল নারাইন, আন্দ্রে রাসেল ও জনসন চার্লসেরও।

Also Read: বিপিএল ফাইনাল: মিরাজ বললেন, ক্রিকেট এমন একটা খেলা, যেদিন যারা ভালো খেলবে...

এবারের আসরে ফাইনালের আগে সর্বোচ্চ রানও তামিমের (৪৫৩)। দুইয়ে আছেন কুমিল্লার তাওহিদ হৃদয় (৪৪৭)। ফাইনালে দুজনের সামনেই সুযোগ আছে একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার। ফাইনালের আগে সর্বোচ্চ ২২টি উইকেট শরীফুল ইসলামের—২২টি। ফাইনালে ওঠা বরিশালের মোহাম্মদ সাইফউদ্দিন নিয়েছেন ১৪টি উইকেট, তানভীর ইসলাম ১৩টি।