Thank you for trying Sticky AMP!!

মোহাম্মদ সিরাজকে এগিয়ে রাখলেন বুমরা

বুমরা নয়, সিরাজকে ‘সেরা’ বললেন আমির

একটা সময় ছিল, ভারতের পেস বোলারদের খুব একটা পাত্তা দিতেন না প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানরা। কিন্তু এখন সময় বদলেছে। যশপ্রীত বুমরার নেতৃত্বে মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজদের সমন্বয়ে ভালো একটি পেস বোলিং আক্রমণ গড়ে তুলেছে তারা। বুমরাকে তো সময়ের অন্যতম সেরা পেসারই বলেন অনেকে। কিন্তু বিশ্বকাপের আগে পাকিস্তানের সাবেক পেসার মোহাম্মদ আমির বলছেন অন্য কথা। বুমরার চেয়ে তিনি ভারত দলে এগিয়ে রাখছেন সিরাজকেই।

চোটের কারণে লম্বা সময় বুমরা ছিলেন মাঠের বাইরে। বিশ্বকাপের আগে ভারতের আয়ারল্যান্ড সফর দিয়ে দলে ফিরেছেন। মাঝের সময়টা ভারতের পেস বোলিং আক্রমণকে বলতে গেলে সিরাজই নেতৃত্ব দিয়েছেন। এশিয়া কাপে বুমরা খেললেও দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে আলো কেড়ে নিয়েছেন সিরাজ।

Also Read: আকরামের স্বপ্নের ভারত-পাকিস্তান ওয়ানডে একাদশে যাঁরা

ভারতের হয়ে এখন পর্যন্ত ৩০টি ওয়ানডে খেলে ২০.০১ গড়ে ৫৪ উইকেট নিয়েছেন সিরাজ। সর্বশেষ এশিয়া কাপে ৪ ইনিংসে ১০ উইকেট নিয়ে হয়েছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি। ফাইনালে শ্রীলঙ্কাকে উড়িয়ে দেওয়া ম্যাচে ২১ রানে নিয়েছেন ৬ উইকেট। যেটা ওয়ানডেতে তাঁর ক্যারিয়ার–সেরা বোলিং।

যশপ্রীত বুমরা

সিরাজকে নিয়ে উচ্ছ্বসিত আমির বলেছেন, ‘(এখন ভারত দলের সেরা পেসার) মোহাম্মদ সিরাজ। আমি তাকে দেখে সত্যিই মুগ্ধ। সাদা বলের ক্রিকেটে সে যখন আসে, কেউ তাকে গুরুত্বের সঙ্গে নেয়নি বা সেভাবে গোনায় ধরেনি। সাদা বলের ক্রিকেটে সে যেভাবে উন্নতি করেছে এবং পারফরম্যান্স করেছে, সেটা এককথায় বিস্ময়কর আর অসাধারণ। সাদা ও লাল—দুই বলেই সে অসাধারণ।’

Also Read: বাবর নন কোহলি এগিয়ে, বুমরা নন আফ্রিদি

সিরাজের একজন বোলার হিসেবে এভাবে গড়ে ওঠায় বিরাট কোহলির বড় অবদানও দেখছেন আমির, ‘আমি এর কৃতিত্ব আরসিবিকে (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু) দেব। তার উন্নতিতে বড় ভূমিকা তাদের। বিরাট কোহলি তার ক্যারিয়ারে বড় ভূমিকা রেখেছে। সিরাজও এটা অনেকবারই বলেছে।’